WT20: কত নম্বরে ব্যাট করবেন? স্পষ্ট জানিয়ে দিলেন Virat Kohli

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম একাদশ ঠিক করে নিয়েছেন বিরাট কোহলি। 

Updated By: Oct 18, 2021, 10:14 PM IST
WT20: কত নম্বরে ব্যাট করবেন? স্পষ্ট জানিয়ে দিলেন Virat Kohli

নিজস্ব প্রতিবেদন: ওপেনিং নয়। বরং চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) তিন নম্বরে ব্যাট করবেন। স্পষ্ট জানিয়ে দিলেন বিরাট কোহলি (Virat Kohli)। সদ্য সমাপ্ত আইপিএল-এ (IPL 2021) দুরন্ত ছন্দে ছিলেন কেএল রাহুল (KL Rahul)। তাছাড়া আর এক ওপেনার হিসেবে রোহিত শর্মা (Rohit Sharma) তো আছেনই। তাই এই দুজনকেই ওপেনার হিসেবে বেছে নিলেন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক।  

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের আগে কোহলি বলেন, "আইপিএল-এর আগে পরিস্থিতি অন্য রকম ছিল। তবে এখন পরিস্থিতি পুরো বদলে গিয়েছে। আইপিএল-এ রাহুল মেজাজে ব্যাট করেছে। দারুণ ছন্দে রয়েছে। এমন অবস্থায় রাহুলকে টপকে ওপেন করা সম্ভব নয়। অন্যদিকে রোহিত ওপেনিংয়ে দুর্দান্ত। ফলে ও যে আর এক ওপেনার হিসেবে খেলবে সেটা নতুন করে বলার অপেক্ষা রাখে না। তাই আমি তিন নম্বরেই ব্যাট করব।" 

আরও পড়ুন: Mahedra Singh Dhoni: মহেন্দ্র সিং ধোনি ছাড়া CSK অসম্পূর্ণ, জানিয়ে দিলেন N Srinivasan

এ বারের আইপিএল-এ পঞ্জাব কিংস ব্যর্থ হলেও ব্যাটে ফর্মের তুঙ্গে ছিলেন রাহুল। ১৩ ম্যাচে ৬২৬ রান করেছিলেন এই ডানহাতি ব্যাটার। তাই রাহুলকে ওপেনিং থেকে সরাতে রাজি নন কোহলি। তবে ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে গত টি-টোয়েন্টি প্রতিযোগিতায় রোহিতের সঙ্গে ওপেন করছিলেন কোহলি। এমনকি এ বার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও ওপেন করছিলেন তিনি। তবে রাহুলের বর্তমান ফর্ম দেখে ওপেনিংয়ের মায়া ত্যাগ করলেন ভারত অধিনায়ক। 

ওপেনিং জটিলতা মিটিয়ে নিলেও হার্দিক পান্ডিয়ার ফিটনেস নিয়ে এখনও প্রশ্ন রয়েছে। বোলিং করা তো অনেক দূরের কথা এই ম্যাচেও মাঠে নামলেন না এই অলরাউন্ডার। যদিও অধিনায়ক জানিয়ে দেন, সব কিছু ঠিক হয়ে গিয়েছে। এই বিষয়ে কোহলির প্রতিক্রিয়া, পাকিস্তানের বিরুদ্ধে কী দল হবে, সেটা ঠিক করে ফেলেছি।" 

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচের পর বুধবার অস্ট্রেলিয়ার সঙ্গে দ্বিতীয় ম্যাচ খেলবে ভারত। সেই ম্যাচেও একাধিক ক্রিকেটারকে সুযোগ দেওয়া হবে। জানিয়ে দিলেন কোহলি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)