WT20: ঝামেলা করার দায়ে শাস্তি পেলেন Lahiru Kumara, Liton Das

লেভেল-ওয়ান পর্যায়ের আচরণবিধি ভঙ্গে দোষী সাব্যস্ত করেন দুই ক্রিকেটার।   

Updated By: Oct 25, 2021, 04:30 PM IST
WT20: ঝামেলা করার দায়ে শাস্তি পেলেন Lahiru Kumara, Liton Das
শাস্তি পেলেন লিটন দাস ও লাহিরু কুমারা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: শারজাতে বাংলাদেশ (Bangladesh) বনাম শ্রীলঙ্কা (Sri Lanka) ম্যাচ চলার সময় তীব্র বাকবিতন্ডায় জড়িয়ে পড়েছিলেন লিটন দাস (Liton Das) ও  লাহিরু কুমারা (Lahiru Kumara)। এই ব্যাপারটা মোটেও ভাল ভাবে নেয়নি আইসিসি (ICC)। তাই দুই ক্রিকেটারকে আর্থিক জরিমানা করল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।   

ম্যাচের শেষ ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথ লেভেল-ওয়ান পর্যায়ের আচরণবিধি ভঙ্গে দোষী সাব্যস্ত করেন দুই ক্রিকেটারকে। ফলে কুমারার ম্যাচ ফি-র ২৫ শতাংশ জরিমানা করা হয়। লিটনের জরিমানা হয়েছে ম্যাচ ফি-র ১৫ শতাংশ। দুই ক্রিকেটারের ডিসিপ্লিনারি রেকর্ডে ১টি করে ডিমেরিট পয়েন্ট যোগ হয়। তবে দুই বছরের মধ্যে ৪টি বা এর বেশি ডিমেরিট পয়েন্ট যোগ হলে সংশ্লিষ্ট ক্রিকেটারকে নির্বাসিত করা হবে। তবে কোনও ক্রিকেটারের নামের পাশে দুটি সাসপেনশন পয়েন্ট থাকলে, তিনি একটি টেস্ট কিংবা দু'টি সীমিত ওভারের আন্তর্জাতিক ম্যাচে নির্বাসিত হবেন।  

আরও পড়ুন: WT20: বাংলাদেশের লিটন দাসের সঙ্গে লেগে গেল শ্রীলঙ্কার লাহিরুর, ভিডিও ভাইরাল

 

ম্যাচের ষষ্ঠ ওভারের পঞ্চম বলে কুমারার বলেই ক্যাচ দিয়ে ১৬ বলে ১৬ রানে আউট হন লিটন। মিড অফে শনাকার হাতে ক্যাচ দিয়ে ফেরেন বাংলাদেশের ওপেনার। লিটন সাজঘরে ফিরে যাওয়ার সময় তাঁর উদ্দেশে মন্তব্য করেন কুমারা। বিন্দুমাত্র অপেক্ষা না করে শ্রীলঙ্কার জোরে বোলারের দিকে ব্যাট উঁচিয়ে পাল্টা দিতে শুরু করেন লিটন। দুজনের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময়ের জন্য কয়েক মিনিটের মধ্যে পরিস্তিতি আরও গরম হয়ে যায়। বাংলাদেশের অন্য ওপেনার মহম্মদ নইম ও শ্রীলঙ্কার অন্য ক্রিকেটার এসে আলাদা করেন দু’জনকে। এগিয়ে আসেন আম্পায়াররাও। লিটন এবং কুমারাকে ধাক্কাধাক্কি করতেও দেখা যায়।

লিটন ব্যাট করার সময় কুমারার একটি ডেইভারিতে ড্রাইভ করলে সেটা ফিরে আসে শ্রীলঙ্কার বোলারের হাতেই। সঙ্গে সঙ্গে সেই বল ছুড়ে লিটনের দিকে ছুঁড়ে দিয়েছিলেন তিনি। লিটনের গায়ে অবশ্য বল লাগেনি। তবে ক্রিকেট পন্ডিতদের মতে সেই ঘটনার জন্য মাথা গরম করে কুমারার দিকে তেড়ে গিয়েছিলেন লিটন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)