WT20: ফের একবার মহানুভবতার পরিচয় দিলেন Mahendra Singh Dhoni, কিন্তু কীভাবে?

টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন ভূমিকায় মহেন্দ্র সিং ধোনি। 

Updated By: Oct 12, 2021, 06:53 PM IST
WT20: ফের একবার মহানুভবতার পরিচয় দিলেন Mahendra Singh Dhoni, কিন্তু কীভাবে?
দেশের স্বার্থে 'মেন্টর'-এর ভূমিকায় মহেন্দ্র সিং ধোনি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এ বারের আইপিএল (IPL 2021) পর্ব মিটলে মহেদ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) কিন্তু দেশে ফিরে আসবেন না। কিংবা ছুটি কাটাতে তাঁকে পরিবারের সঙ্গেও দেখা যাবে না। বরং টিম ইন্ডিয়ার (Team India) সেবা করবেন। চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়কের জোব্বা ঝেড়ে ফেলে  আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) তাঁকে দেখা যাবে 'মেন্টর'-এর ভূমিকায়। তবে বিরাট কোহলির (Virat Kohli) দলের মানসিক জোর বাড়ানোর জন্য অবশ্য একটা টাকাও নিচ্ছেন না বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক। এমনটাই জানালেন বিসিসিআই-এর (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও সচিব জয় শাহ (Jay Shah)।

 

আরও পড়ুন: IPL 2021: কেন মেজাজ হারিয়ে ক্ষোভ উগরে দিলেন Glenn Maxwell, Dan Christian?

ধোনি এখনও পর্যন্ত চেন্নাইয়ের সঙ্গে যুক্ত। তাই ভারতীয় দলের 'মেন্টর' হিসেবে নতুন ইনিংস শুরু করার জন্য তাঁর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছিল। তাই সেই অভিযোগকে গ্যালারিতে ফেলে দেওয়ার জন্য এমন সিদ্ধান্ত নিলেন ধোনি। বড় সভাপতি সৌরভ বলেন, টিম ইন্ডিয়ার 'মেন্টর' হিসেবে কাজ করার জন্য ধোনি কোনও আর্থিক দাবি করেনি।"  

এই বিষয়ে মুখ খুলেছেন বোর্ড সচিব জয় শাহ। তিনি বলেন, "টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের 'মেন্টর' হিসেবে মহেন্দ্র সিং ধোনি নিঃস্বার্থ ভাবে ও বিনামূল্যে কাজ করবে।" আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে ভারতীয় দল। সেই ম্যাচ থেকেই 'মেন্টর' হিসেবে 'ক্যাপ্টেন কুল'-এর আত্মপ্রকাশ ঘটবে।  

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলতে নামার আগে পর্যন্ত ১৪ ম্যাচের ১০ ইনিংসে তাঁর রান ছিল মাত্র ৯৬! গড় ১৩.৭১। স্ট্রাইক রেট ৯৫.০৪। তবে ঋষভ পন্থদের (Rishabh Pant) বিরুদ্ধে ৬ বলে ১৮ রানের অপরাজিত ইনিংস অনেক হিসেব নিকেশ বদলে দিয়েছে। বাইশ গজে তাঁর ধামাকার জন্য এই নিয়ে নবমবার আইপিএল-এর ফাইনালে চেন্নাই। ২০১০, ২০১১ সালের পর ২০১৮ সালে আইপিএল জিতেছিল চেন্নাই। ধোনির 'ড্যাডিস আর্মি' কি ফের একবার ট্রফি জিততে পারবে? সেটা দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট বিশ্ব।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.