WT20, SL vs BAN: মরুতে আসালঙ্কা-জয়পক্ষের ঝড়ে বিধ্বস্ত Bangladesh

বাংলাদেশকে (Bangladesh) হারিয়ে মূল পর্বের অভিযান শুরু করল শ্রীলঙ্কা (Srilanka)।  

Updated By: Oct 24, 2021, 07:54 PM IST
WT20, SL vs BAN: মরুতে আসালঙ্কা-জয়পক্ষের ঝড়ে বিধ্বস্ত Bangladesh

নিজস্ব প্রতিবেদন: রানটা খারাপ তোলেনি বাংলাদেশ। আসালঙ্কা ও রাজাপক্ষের দুরন্ত ব্যাটিংয়ের সৌজন্য ৭ বল বাকি থাকতেই জিতে গেল ৫ উইকেটে জিতল শ্রীলঙ্কা (Srilanka)। ম্যাচের মোড় ঘুরিয়ে দিল সাইফউদ্দিনের একটা ওভারই। ২২ রান তুললেন শ্রীলঙ্কার দুই ব্যাটার। 

এ দিন শুরুটা মন্দ করেনি বাংলাদেশ। প্রথম উইকেটে উঠেছিল ৪০ রান। সাকিব আল হাসান ব্যর্থ হলেও অভিজ্ঞ মুশফিকুর রহিম হাল ধরেন। জোড়া অর্ধ শতরান করেন মুশফিকুর রহিম ও ওপেনার মহম্মদ নইম। নইম করেন ৫২ বলে ৬২। ৩৭ বলে ৫৭ রানের ইনিংস মুশফিকুরের। দু'জনের চওড়া ব্যাটে ভর করে বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে তোলে ১৭১ রান। 

১৭২ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম ওভারেই ওপেনার হারায় শ্রীলঙ্কা। আঘাত হানেন বাংলাদেশের নাসুম আহমেদ। এরপর পথুম নিসঙ্কা ও চরিথ আসালঙ্কা দলকে এগিয়ে নিয়ে যান। নিসঙ্কাকে ফেরান সাকিব। ওই ওভারেই তুলে নেন অভিষ্কা ফার্নান্ডোকে। পরের ওভারে প্যাভিলিয়নের পথ ধরেন বানিন্দু হাসারঙ্গা। ৭৯ রানে ৪ উইকেট হারিয়ে তখন ধুঁকছে শ্রীলঙ্কা। সেখান থেকে খেলা ঘোরালেন আসালঙ্কা ও জয়পক্ষে।

পঞ্চম উইকেটে ৫২ বলে ৮৬ রানের জুটি গড়লেন লঙ্কার দুই ব্যাটসম্যান। আসালঙ্কা ৪৯ বলে ৮০ রান করে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন। আর রাজাপক্ষে যখন আউট হলেন তখন ম্যাচ দ্বীপরাষ্ট্রের হাতে। ৩১ বল খেলে ৫৩ রানের মূল্যবান ইনিংস খেলেন রাজাপক্ষে। টার্নিং পয়েন্ট বলতে ১৬ তম ওভারে সাইফউদ্দিনের বলে ২২ রান। ওখানেই ম্যাচের ভাগ্য লেখা হয়ে গেল। দু'টি সহজ ক্যাচ লিটন না ফস্কালে অন্যরকম ফল হতে পারত। তবে হল না! ৭ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় শ্রীলঙ্কা।  

আরও পড়ুন- WT20: বাংলাদেশের লিটন দাসের সঙ্গে লেগে গেল শ্রীলঙ্কার লাহিরুর, ভিডিও ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)