WT20: কেন ভারত-পকিস্তান ম্যাচকে গুরুত্ব দিচ্ছেন না Virat Kohli?

বিরাটের কাছে এই ম্যাচটা আর পাঁচটা ম্যাচের মতন।

Updated By: Oct 17, 2021, 03:12 PM IST
WT20: কেন ভারত-পকিস্তান ম্যাচকে গুরুত্ব দিচ্ছেন না Virat Kohli?
আবেগ নয়, যুক্তি দিয়ে ফের একবার মহা সংগ্রাম জিততে চাইছেন বিরাট কোহলি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বাইশ গজের যুদ্ধে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পকিস্তানের (India vs Pakistan) লড়াই নিয়ে মাঠের বাইরে উত্তেজনা তুঙ্গে। দুই দেশের সংবাদ মাধ্যম ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) ম্যাচ নিয়ে সাধারণ মানুষের উন্মাদনা তুঙ্গে। ২৪ অক্টোবর মাঠে বল পড়ার অনেক আগে থেকে উত্তেজনার পারদ চড়তে শুরু করে দিয়েছে। তবে এমন একটা 'বড় ম্যাচ' নিয়ে মোটেও বাড়তি ভাবনাচিন্তা করছেন না বিরাট কোহলি (Virat Kohli)। তাঁর মতে ভারত-পাকিস্তান ম্যাচে অতিরিক্ত টিকিটের চাহিদা ছাড়া, এই ম্যাচটা তাঁর কাছে আর পাঁচটা ম্যাচের মতন।

করোনা আবহে আইসিসি-র (ICC) তরফে প্রথম পর্যায়ে যে ম্যাচের টিকিট ছাড়া হয়েছিল, তা ইতিমধ্যেই সব বিক্রি হয়ে গিয়েছে। ফলে দ্বিতীয় পর্যায়ে ফের বেশ কিছু টিকিট ছাড়তে বাধ্য হয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। তবে কোহলি কিন্তু এই ম্যাচকে আলাদা গুরুত্ব দিতে নারাজ ভারত অধিনায়ক। 

সাংবাদিক সম্মেলনে কোহলি বলেন, "আমি কখনও এই ম্যাচকে আর পাঁচটা ম্যাচের থেকে আলাদা বলে মনে করিনি। বাকি ম্যাচগুলোর মতোই এই ম্যাচকেও দেখে থাকি। জানি এই ম্যাচকে ঘিরে আলাদা করে অতিরিক্ত প্রচার রয়েছে। তার বেশির ভাগটাই টিকিট বিক্রি এবং টিকিটের চাহিদা নিয়ে। এর বেশি কিছু নয়।" 

আরও পড়ুন: IPL 2021: CSK-তে MS Dhoni-র ভবিষ্যৎ কী? জানিয়ে দিল ফ্রাঞ্চাইজি

 

'মাদার অফ অল ব্যাটেল'-এর এই ম্যাচের আগে যে তাঁকে টিকিটের চাহিদা মেটাতে হয়েছে সেটাও জানাতে ভুললেন না কোহলি। তিনি মজা করে শেষে যোগ করলেন, "ভারত-পাকিস্তান ম্যাচে বরাবরই টিকিটের প্রচুর চাহিদা থাকে। টিকিটের দাম অনেক বেশি। সেই জন্য আমার অনেক বন্ধু টিকিট চেয়েছিল। কিন্তু দুর্ভাগ্যবশত সবাইকেই ফেরাতে হয়েছে।" 

২০০৮ সালে মুম্বইতে সন্ত্রাসবাদী হামলার পর থেকে দুই প্রতিবেশী দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। এমন আবহে আয়োজিত হতে চলেছে ফের একটা ভারত-পাকিস্তান ম্যাচ। বিশ্বকাপের ইতিহাসে পাকিস্তানের থেকে অনেকটা এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। ভারতের রেকর্ড ১২-০। একদিনের বিশ্বকাপে ভারত ৭ বার জেতার পাশাপাশি টি-টোয়েন্টি ফরম্যাটে টিম ইন্ডিয়া ৫ বার জয় পেয়েছে। এমন প্রেক্ষাপটে কোহলি আবেগে ভেসে যেতে রাজি নন। তবে আবেগের মহা বিস্ফোরণ কমছে কোথায়! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)