WT20: Virat Kohli-র দলকে ধুয়ে দিলেন ক্ষুব্ধ Sunil Gavaskar

ক্ষোভ উগরে দিলেন সুনীল গাভাসকর। 

Updated By: Nov 8, 2021, 06:07 PM IST
WT20: Virat Kohli-র দলকে ধুয়ে দিলেন ক্ষুব্ধ Sunil Gavaskar
ভারতীয় দলের মানসিকতায় বেজায় চটেছেন সুনীল গাভাসকর।

নিজস্ব প্রতিবেদন: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) ভরাডুবির পর বিরাট কোহলির (Virat Kohli) দলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। সানির মতে ব্যাটিং বিপর্যয়ের জন্যই টিম ইন্ডিয়ার এমন ভারডুবি হয়েছে। 

গাভাসকর বলেন, "প্রতি ম্যাচেই একাধিক বদল, টপ অর্ডারদের ব্যর্থতার জন্য দলের এমন অবস্থা। কঠিন ও শক্তিশালী দলের বিরুদ্ধে ভারতের মানসিকতার বদল ঘটানোর দরকার আছে। প্রতিটা আইসিসি প্রতিযোগিতার গুরত্বপুর্ণ ম্যাচে টিম ম্যানেজমেন্ট ভুল করে থাকে। এই ধরনের ম্যাচে খেলার বদল ঘটানোর প্রয়োজন। সেটা হচ্ছে না বলেই এমন দুর্দশা। বিপক্ষের বোলিং ভাল হলেই ভারত চুপসে যায়।" 

আরও পড়ুন: Syed Mushtaq Ali T20: Sudip Chatterjee-র ব্যাটে সার্ভিসেসকে বড় ব্যবধানে হারালেও চাপে বাংলা?

শুধু ব্যাটিং নয়, ফিল্ডিংয়ের দিকেও আঙুল তুলেছেন 'লিটল মাস্টার'। গাভাসকর যোগ করেছেন, "দলের ব্যর্থতার দ্বিতীয় এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ হল ফিল্ডিং। দলে সকলের অসাধারণ ফিল্ডার হওয়াটা আবশ্যক। নিউজিল্যান্ড যে ভাবে রান বাঁচায়, ক্যাচ ধরে সেটা অসামান্য। পিচ খারাপ, বোলিং সাধারণ মানের হলেও ফিল্ডিং অনেক কিছু বদলে দিতে পারে। ভারতীয় দলে তিন-চারজন অসাধারণ ফিল্ডার থাকলেও বাকিদের ওপর রান বাঁচানো বা বাউন্ডারিতে ডাইভ মারার বিষয়ে ভরসা করা যায় না। সেটা এ বারও দেখা গিয়েছে।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)