WTC Final 2023, IND vs AUS: কোন বিশেষ অনুশীলন করে মেগা ফাইনালে নামবে টিম ইন্ডিয়া? খোলসা করলেন তারকা অলরাউন্ডার

ভারতীয় দলের সিংহভাগ সদস্য ইতমধ্যেই সাহেবদের দেশে প্রস্তুতি শুরু করে দিয়েছেন। অক্ষরও নিজেকে ঝালিয়ে নিচ্ছেন। কোনও খামতি রাখতে চান না। যদিও প্রশ্ন হল, পেস বোলারদের স্বর্গরাজ্যে আদৌ তিনি সুযোগ পাবেন তো? 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 1, 2023, 02:45 PM IST
WTC Final 2023, IND vs AUS: কোন বিশেষ অনুশীলন করে মেগা ফাইনালে নামবে টিম ইন্ডিয়া? খোলসা করলেন তারকা অলরাউন্ডার
বিশ্ব টেস্ট ফাইনালের জন্য তৈরি ভারতীয় দল। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল-এর (IPL 2023) ভরা বাজারেও টিম ইন্ডিয়ার (Team India) প্রতিটি সদস্যের মাথায় বিশ্ব টেস্ট ফাইনাল (ICC World Test Championship Final 2023) ঘুরপাক খাচ্ছিল। সেটাই জানালেন অক্ষর প্যাটেল (Axar Patel)। এই তারকা অলরাউন্ডারের দাবি, ক্রোড়পতি লিগ চলার সময়ই উমেশ যাদব (Umesh Yadav), মহম্মদ শামি (Mohammed Shami), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin), মহম্মদ সিরাজের (Mohammed Siraj) মতো বোলাররা 'ডিউক বল'-এ (Duek Ball) অনুশীলন করেছেন। আগামী ৭ জুন থেকে ওভালের (The Oval) বাইশ গজে শুরু হবে বিশ্ব টেস্ট ফাইনাল। ভারত (India) ও অস্ট্রেলিয়া (Australia), দুই দলই অনুশীলন শুরু করে দিয়েছে। কারণ গতবারের হতাশা কাটিয়ে এবার লক্ষ্য ট্রফি জয়। 

আইসিসি-কে দেওয়া এক সাক্ষাৎকারে তারকা অলরাউন্ডার বলেন, "আমরা আইপিএল-এর মধ্যেও কিন্তু লাল বলে অনুশীলন করেছি। কারণ সেটা নিয়ে আমাদের মধ্যে অনেক আগেই আলোচনা হয়েছিল। আমরা সবাই ইংল্যান্ডের পরিবেশ সম্পর্কে ওয়াকিবহাল। তাই লাল বলে অনুশীলন করে নিজেদের ঝালিয়ে নিয়েছিলাম।" 

আরও পড়ুন: INDIA vs PAKISTAN, Asia Cup 2023: এশিয়া কাপ থেকে বাবরদের সরে যাওয়ায় ভারতের মাটিতে পাকিস্তানের বিশ্বকাপ খেলায় ধোঁয়াশা!

আরও পড়ুন: WTC Final 2023, IND vs AUS: কোহলি-পূজারাকে 'বিরাট' ভয় পাচ্ছে প্যাট কামিন্সের দল! মাইন্ড গেম শুরু করে দিলেন রিকি পন্টিং

ইংল্যান্ডের মাটিতে টেস্ট ম্যাচ আয়োজিত হলেই দেখা যায় চিরাচরিত 'ডিউক বল'। আর সেটা মাথায় রেখেই ভারতীয় দলের একাধিক ক্রিকেটার 'ডিউক বল' হাতে তুলে নিয়েছিলেন। অক্ষর যোগ করেন, "আসলে ডিউক বলে অনেক বেশি সময় চকচকে ভাব থাকে। আর তাই আমরা আইপিএল-এর সময়ও এই বিশেষ বলে অনুশীলন সেরেছিলাম। যাতে ইংল্যান্ডে এসে কোনও সমস্যা না হয়।" 

ভারতীয় দলের সিংহভাগ সদস্য ইতমধ্যেই সাহেবদের দেশে প্রস্তুতি শুরু করে দিয়েছেন। অক্ষরও নিজেকে ঝালিয়ে নিচ্ছেন। কোনও খামতি রাখতে চান না। যদিও প্রশ্ন হল, পেস বোলারদের স্বর্গরাজ্যে আদৌ তিনি সুযোগ পাবেন তো? অক্ষর কিন্তু ব্যাপারটা নিয়ে মাথা ঘামাচ্ছেন না। বরং বলছেন, "আইপিএল-এ সাদা বলে খেলা হলেও আমরা লাল বল, বিশেষ করে ডিউক বলে অনুশীলন করেছিলাম। দেখুন আমাদের দেশে 'এস জি বল'-এ টেস্ট খেলা হয়। তাই হঠাৎ 'ডিউক বল' মানিয়ে নেওয়া খুব কঠিন। তবুও আমরা লক্ষ্যে অবিচল ছিলাম। আর তাই এভাবে অনুশীলন করে ইংল্যান্ডে এসেছি।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.