Team India | WTC Final 2023: এই তরুণ আগুন জ্বেলেছেন আইপিএলে, এবার শামিল ব্রিটিশভূমে রোহিতদের বিশ্বযুদ্ধে!

Yashasvi Jaiswal To Join India Squad As Stand-by For WTC Final: দুয়ারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। আর কয়েক ঘণ্টার মধ্যেই চলতি আইপিএলে যবনিকা পড়বে। রাজস্থান রয়্যালসের হয়ে দারুণ পারফর্ম করার পুরস্কার পেলেন যশস্বী জয়সওয়াল। রোহিতদের মেগাযুদ্ধে এবার শামিল তিনিও। উড়ে যাবেন লন্ডনে।

Updated By: May 28, 2023, 06:28 PM IST
Team India | WTC Final 2023: এই তরুণ আগুন জ্বেলেছেন আইপিএলে, এবার শামিল ব্রিটিশভূমে রোহিতদের বিশ্বযুদ্ধে!
রোহিতদের দলে আসছেন নতুন অতিথি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএলে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ও রিঙ্কু সিং (Rinku Singh) দারুণ ফর্মে ছিলেন। বলা যেতে পারে আইপিএল সিক্সটিনের সাকসেস স্টোরি লেখা হলে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) ও কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) দুই ব্যাটারের নাম থাকবেই। ধারাবাহিক ভাবে তাঁরা পারফর্ম করেছেন। যদিও দুই ব্যাটারের ভূমিকা আলাদা যশস্বী ওপেনার। রিঙ্কু অনেক বেশি ফিনিশার। হরভজন সিংয়ের মতো মহারথীরা বলেছেন, অবিলম্বে এই দুই ক্রিকেটারকে জাতীয় দলে নেওয়া হোক। যশস্বীর জন্য জাতীয় দলের দরজা খুলে গেল। উত্তরপ্রদেশের ২১ বছরের ব্যাটার উড়ে যাবেন লন্ডনে।

আগামী ৭ জুন থেকে শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (ICC World Test Championship Final 2023)। মেগা ফাইনালের (WTC Final 2023) দুই প্রতিপক্ষ টিম ইন্ডিয়া (Team India) ও অস্ট্রেলিয়া (Australia)। রোহিতদের দলে যশস্বী থাকছেন স্ট্যান্ড বাই ক্রিকেটার হিসেবে। এমনটাই রিপোর্ট। সিএসকে ওপেনার রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) ৩ জুন বিয়ের পিঁড়িতে বসবেন। তাঁর পক্ষে টেস্ট বিশ্বযুদ্ধে যাওয়া সম্ভব হবে না। সেকথা তিনি আগেই জানিয়ে ছিলেন বিসিসিআই-কে। ফলে রুতুরাজের বদলে যশস্বীর কপাল খুলে গেল। যশস্বীর ইউকে ভিসাও রয়েছে। ফলে তাঁর পক্ষে উড়ান ধরার ক্ষেত্রেও সমস্যা নেই কোনও। 

চলতি আইপিএলে যশস্বী ১৪ ম্যাচে ৬২৫ রান করেছেন। হাঁকিয়েছেন একটি সেঞ্চুরি ও পাঁচটি ফিফটিও। যশস্বী এখনও সিনিয়র জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি। তবে শুধু আইপিএল নয়, যশস্বীর প্রথম শ্রেণির ক্রিকেট রেকর্ডও দুর্দান্ত। ১৫ ম্যাচে করেছেন ১৮৪৫ রান। গড় ৮০.২১। রয়েছে ন'টি সেঞ্চুরি ও জোড়া ফিফটি। ২০২২-২৩ রঞ্জি মরসুম দেখেছে যশস্বীর কামাল। পাঁচ ম্যাচ খেলে করেছেন ৩১৫ রান। একটি সেঞ্চুরি ও পাঁচটি অর্ধ-শতরান হাঁকিয়েছেন ৪৫-এর গড়ে। ইরানি কাপে যশস্বী সর্বোচ্চ রানশিকারি ছিলেন। করেছিলেন ৩৫৭ রান। অবশিষ্ট ভারতীয় একাদশের বিরুদ্ধে ২১৩ ও মধ্যপ্রদেশের বিরুদ্ধে ১৪৪ করেছেন তিনি। ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় ও বাকি সাপোর্ট স্টাফদের সঙ্গে ইতোমধ্যেই ইংল্যান্ডে পৌঁছে গিয়েছেন অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, উমেশ যাদবরা। শুরু করে দিয়েছেন অনুশীলনও। এসে গিয়েছেন বিরাট কোহলিও। তিন খেপে টিম ইন্ডিয়ার সদস্যরা লন্ডনে যাবেন।

আরও পড়ুন: Virat Kohli, WTC Final 2023: প্যাট কামিন্সের অস্ট্রেলিয়াকে বুঝে নিতে নেটে ব্যাটিং সাধনায় মগ্ন বিরাট

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ১৫ সদস্যের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, ঈশান কিশান, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, শ্রীকর ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব ও জয়দেব উনাদকট। (কেকেআরের উমেশ ও লখনউ সুপার জায়েন্টসের জয়দেব আইপিএলের মাঝপথেই চোট পেয়েছিলেন। তাঁরা চলে গিয়েছিলেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। উমেশ ও জয়দেব এখন পুরো ফিট। তাঁরা এনসিএ থেকে ফিটনেস সার্টিফিকেট নিয়েই লন্ডনের বিমানে। বিরাট-রোহিতরা বিশ্বযুদ্ধের আগে অস্ট্রেলিয়াতে প্রস্তুতি ম্যাচ খেলবেন। মুকেশ কুমারও আছেন স্ট্যান্ড বাই তালিকায়। তিনিও যাবেন লন্ডনে)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 
 

.