Tokyo Paralympics: 'আপনারা সবাই জয়ী ও রোল মডেল'! প্যারা অ্যাথলিটদের বললেন PM Modi

এবার ভারত থেকে ৫৪ জন প্যারা অ্যাথলিট যাচ্ছেন প্যারালিম্পিক্সে। 

Updated By: Aug 17, 2021, 04:03 PM IST
Tokyo Paralympics: 'আপনারা সবাই জয়ী ও রোল মডেল'! প্যারা অ্যাথলিটদের বললেন PM Modi

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিক্সে ভারতকে গর্বিত করেছেন নীরজ চোপড়া ও পিভি সিন্ধুরা। এবার পালা দেবেন্দ্র ঝাঝারিয়া ও মারিয়াপ্পা থাঙ্গাভেলুদের। আগামী ২৪ অগাস্ট থেকে শুরু হচ্ছে টোকিও প্যারালিম্পিক্স (Tokyo Paralympics)। 

এবার ভারত থেকে ৫৪ জন প্যারা অ্যাথলিট যাচ্ছেন প্যারালিম্পিক্সে। এত বড় দল এর আগে ভারত পাঠায়নি। মাল্টি স্পোর্টস ইভেন্টের এত বড় অনুষ্ঠানে যাওয়ার আগে দেবেন্দ্রদের ভার্চুয়ালি শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। মঙ্গলবার প্যারালিম্পিক্সে অংশ নিতে চলা ১০ জন প্যারা অ্যাথলিটদের সঙ্গে কথা বললেন মোদী।

আরও পড়ুন: T20 World Cup 2021: টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলিদের প্রথম ৫ প্রতিপক্ষ কারা?

মোদী এদিন ভার্চুয়াল মিটে বলেন,"এত প্রতিকৃলতা সত্ত্বেও আপনারা লড়াই চালিয়ে যাচ্ছেন। কঠিন পরিশ্রম ও অদম্য মনের জোরেই আজ আপনারা এই জায়গায় এসেছেন। আপনার সবচেয়ে বড় স্পোর্টিং ইভেন্টে দেশকে প্রতিনিধিত্ব করতে চলেছেন। আপনারা সকলেই জয়ী ও রোল মডেল। একদম চাপ নিয়ে খেলবেন না। আমি আশাবাদী যে আপনারা সেরাটাই উজাড় করে দেবেন আর পদক এমনিই চলে আসবে। আপনারা দেশকে গর্বিত করবেন।"

এবার পদক জয়ের অন্যতম দাবিদার দেবেন্দ্র ঝাঝারিয়া। ২০০৪ ও ২০১৬ অলিম্পিক্সে জ্যাভলিন ছুড়ে দেশকে সোনা এনে দিয়েছিলেন। তৃতীয় সোনার লক্ষ্যে দেবেন্দ্র। অন্যদিকে মারিয়াপ্পা থাঙ্গাভেলু (হাই জাম্প) ও সন্দীপ চৌধুরি (জ্যাভলিন) বিশ্ব চ্যাম্পিয়ন। মারিয়াপ্পা রিও অলিম্পিক্সে সোনা জিতেছেন। তাঁর দিকেও থাকবে চোখ। আগামী ২৭ অগাস্ট থেকে ভারতের প্যারালিম্পিক্স অভিযান শুরু হবে তীরন্দাজিতে (পুরুষ ও নারী)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.