'আমি যুদ্ধে গেলে ধোনিকেই আমার পাশে নেব', বললেন কার্স্টেন

ধোনির প্রসঙ্গ উঠতেই গ্যারি কার্স্টেনের মুখে 'মহাভারতের কথা'! 'আমি যুদ্ধে গেলে ধোনিকেই আমার পাশে নেব', ধোনির ক্রিকেট দক্ষতা নিয়ে এতটাই আত্মবিশ্বাসী বিশ্বজয়ী কোচ কার্স্টেন। এ যেন সেই অর্জুন আর পার্থের (শ্রীকৃষ্ণ) কুরুক্ষেত্রের লড়াই। অর্জুনের সারথী ভগবান কৃষ্ণ। আর কৃষ্ণ যে দলে থাকেন তাঁদের জয় অবধারিত। এখানে যেন গ্যারিই সেই অর্জুন আর পার্থ বিশ্বকাপ জয়ী অধিনায়ক শ্রীকৃষ্ণ।   

Updated By: Nov 2, 2016, 02:55 PM IST
'আমি যুদ্ধে গেলে ধোনিকেই আমার পাশে নেব', বললেন কার্স্টেন

ওয়েব ডেস্ক: ধোনির প্রসঙ্গ উঠতেই গ্যারি কার্স্টেনের মুখে 'মহাভারতের কথা'! 'আমি যুদ্ধে গেলে ধোনিকেই আমার পাশে নেব', ধোনির ক্রিকেট দক্ষতা নিয়ে এতটাই আত্মবিশ্বাসী বিশ্বজয়ী কোচ কার্স্টেন। এ যেন সেই অর্জুন আর পার্থের (শ্রীকৃষ্ণ) কুরুক্ষেত্রের লড়াই। অর্জুনের সারথী ভগবান কৃষ্ণ। আর কৃষ্ণ যে দলে থাকেন তাঁদের জয় অবধারিত। এখানে যেন গ্যারিই সেই অর্জুন আর পার্থ বিশ্বকাপ জয়ী অধিনায়ক শ্রীকৃষ্ণ।   

"ধোনির দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন তুললে তা বোকামি হবে। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের অধিনায়ক পদ থেকে মহেন্দ্র সিং ধোনির পরিবর্তন করা হলে বিপদের সম্মুখীন হতে হবে", ধোনিকে অধিনায়ক পদ থেকে সরিয়ে নেওয়ার বিতর্কে এমনই মন্তব্য প্রাক্তন ভারতীয় কোচ গ্যারি কার্স্টেনের।

 

২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির পরই অবসর নেবেন ধোনি?

 

"আমার ক্রিকেট জীবনের অভিজ্ঞতায় এখনও পর্যন্ত যে সমস্ত কিংবদন্তি ক্যাপ্টেনদের সঙ্গে আমার পরিচয় হয়েছে, তাঁরা সকলেই শেষ দিন অবধি দলের জন্য পারফর্ম করেছেন। ধোনি এমনই একজন, আমি যুদ্ধে গেলে আমার পাশে আমি ওকে নিয়েই যেতে চাই", ধোনির প্রশংসায় পঞ্চমুখ দক্ষিণ আফ্রিকার বর্ষীয়ান ক্রিকেটার তথা বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় কোচ কার্স্টেন। কার্স্টেন এও বলেন, "আমি যখনই ভারতে আসি, আমাকে এই প্রশ্নটার সম্মুখীন হতে হয়। আমার উত্তর কখনও বদলায়নি"। 

 

.