WATCH | Yuvraj Singh's World Record Broken: কিছুই আর থাকবে না অক্ষত! যুবির সেই বিশ্বরেকর্ডও এবার ভেঙে গেল, কে সেই কীর্তিমান?

Yuvraj Singh's World Record Broken: এবার যুবরাজ সিংয়ের বিশ্বরেকর্ডও ভেঙে গেল, অভাবনীয় ঘটনা ঘটে গেল। এক ওভারে এত রান এর আগে দেখেনি বাইশ গজ।  

Updated By: Aug 20, 2024, 02:41 PM IST
WATCH | Yuvraj Singh's World Record Broken: কিছুই আর থাকবে না অক্ষত! যুবির সেই বিশ্বরেকর্ডও এবার ভেঙে গেল, কে সেই কীর্তিমান?
যুবরাজের বিশ্বরেকর্ড ভেঙে গুঁড়িয়ে দিলেন অনামী ক্রিকেটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় আয়োজিত হয়েছিল প্রথম টি-২০ বিশ্বকাপ। সেবার স্টুয়ার্ট ব্রডকে (Stuart Broad) ছয় বলে ছয়টি ছয় মেরে ইংল্যান্ডের রাতের ঘুম কেড়েছিলেন যুবরাজ সিং (Yuvraj Singh)। এতদিন পর্যন্ত পুরুষদের টি-২০ আন্তর্জাতিক ম্য়াচে, এক ওভারে সর্বাধিক রান ছিল ৩৬। তবে যুবির সেই বিশ্বরেকর্ডও ভেঙে গেল! হ্য়াঁ, ঠিকই পড়লেন। এবার এক ওভারে উঠল ৩৯ রান! সৌজন্য়ে সামোয়ার উইকেটকিপার-ব্য়াটার ডারিয়াস ভিসার (Darius Visser)। যুবরাজ ২০০৭ সালে সে রেকর্ড করেছিলেন, তা কায়রন পোলার্ড ২০২১ সালে স্পর্শ করেছিলেন। চলতি বছর নিকোলাস পুরান ও দীপেন্দ্র সিংও এক ওভারে ৩৬ রান করেন।

আরও পড়ুন: ৩৮ হাজারের উপর রানের সঙ্গেই ৪৩৫ উইকেট! ৩ ICC ট্রফির মালিকের বায়োপিকে থাকছে যা...

এদিন পুরুষদের বিশ্বকাপের, উপ-আঞ্চলিক পূর্ব এশিয়া-প্যাসিফিক কোয়ালিফায়ার 'এ' র ম্য়াচে মুখোমুখি হয়েছিল সামোয়া ও ভানুয়াতু। সামোয়া টস জিতে প্রথমে ব্য়াট করে তুলেছিল ১৭৪ রান। এই রানের মধ্য়ে ডারিয়াসই করেছেন ১৩২ রান। আর এই রান করতে তিনি নিয়েছেন মাত্র ৬২টি বল। ১৪টি ছয় ও ৫টি চারে সাজানো ইনিংসে ডারিয়াস ২১২.৯০-র স্ট্রাইক রেটে ব্য়াট করেছেন। আর ডারিয়াস ১৫ নম্বর ওভারে বিধ্বংসী মেজাজে উত্তীর্ণ হয়েছিলেন। ভানুয়াতুর পেসার নালিন নিপিকোর উপর চড়াও হন তিনি। তাঁর ছয়ে বলে ছ'টি ছক্কা তো হাঁকানই, এছাড়াও নিপিকো তিনটি নো-বলও করেছেন। ভানুয়াতুর রান তাড়া করতে নেমে ৯ উইকেটে ১৬৪ রানই তুলতে পেরেছে। ১০ রানে জিতে যায় সামোয়া। এই ইভেন্টে এই নিয়ে সামোয়া দ্বিতীয় জয় পেল। তারা ২০২৬ টি-২০ বিশ্বকাপ খেলার স্বপ্ন জিইয়ে রাখল।

আরও পড়ুন: ইশরাফিলের হ্যাটট্রিকে দুরন্ত মহামেডান, এগিয়েও নৈহাটিতে নিখোঁজ এরিয়ান

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.