সামনের মাসে ঝটিকা সফরে একদিনের জন্য ভারতে আসছেন জিদান

সামনের মাসে ঝটিকা সফরে একদিনের জন্য ভারতে আসছেন কিংবদন্তী ফুটবলার জিনেদিন জিদান। একটি নির্মানকারী সংস্থার সঙ্গে অনেকদিন আগে থেকেই চুক্তিবদ্ধ জিদান। সেই সংস্থার কাজের জন্য ভারতে আসছেন রিয়াল মাদ্রিদের ম্যানেজার। দশই জুন মুম্বই এসে পৌছবেন জিদান। থাকবেন মাত্র একদিন। মুম্বই ছাড়া অন্য কোনও শহরে যাবেন না ফরাসি এই তারকা। রিয়ালের ম্যানেজার হিসেবে অল্প সময়ের মধ্যে নজর কেড়েছেন রোনাল্ডোদের হেডস্যার। আঠাশে মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি রিয়াল।

Updated By: May 14, 2016, 11:03 PM IST
সামনের মাসে ঝটিকা সফরে একদিনের জন্য ভারতে আসছেন জিদান

ওয়েব ডেস্ক: সামনের মাসে ঝটিকা সফরে একদিনের জন্য ভারতে আসছেন কিংবদন্তী ফুটবলার জিনেদিন জিদান। একটি নির্মানকারী সংস্থার সঙ্গে অনেকদিন আগে থেকেই চুক্তিবদ্ধ জিদান। সেই সংস্থার কাজের জন্য ভারতে আসছেন রিয়াল মাদ্রিদের ম্যানেজার। দশই জুন মুম্বই এসে পৌছবেন জিদান। থাকবেন মাত্র একদিন। মুম্বই ছাড়া অন্য কোনও শহরে যাবেন না ফরাসি এই তারকা। রিয়ালের ম্যানেজার হিসেবে অল্প সময়ের মধ্যে নজর কেড়েছেন রোনাল্ডোদের হেডস্যার। আঠাশে মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি রিয়াল।

শেপ ব্লাটার পরবর্তী যুগে নজির গড়ল ফিফা। ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা প্রথমবারের জন্য সাধারণ সচিবের পদে একজন মহিলাকে বেছে নিল। ফিফার গুরুত্বপূর্ণ এই পদে নিয়োগ করা হয়েছে সেনেগলের ফাতমা সামৌরাকে। মেক্সিকোয় ফিফা কংগ্রেসে সাধারণ সচিব পদে ফাতমার নাম ঘোষণা করেন সভাপতি জিয়ানি ইনফ্যানটিনো। চুয়ান্ন বছর বয়সী সামৌরা রাষ্ট্রপুঞ্জে কাজ করার অভিজ্ঞতা নিয়ে যোগ দিচ্ছেন ফিফায়। ফিফার প্রতিদিনের  কাজকর্মে সবচেয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব থাকবে সামৌরার হাতেই। জেরম ভালকের জায়গায় এই পদে বসছেন আফ্রিকান সামৌরা।

.