পদত্যাগ করলেন রিয়ালের কোচ জিদান

 শেষমেশ আশঙ্কাই সত্যি হল।

Updated By: May 31, 2018, 06:38 PM IST
পদত্যাগ করলেন রিয়ালের কোচ জিদান

নিজস্ব প্রতিনিধি : আচমকা সাংবাদিক সম্মেলনের ডাক দিয়েছিলেন তিনি। স্প্যানিশ মিডিয়া তখনই ব্যাপারটা আঁচ করেছিল। শেষমেশ আশঙ্কাই সত্যি হল। রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে ইস্তফা দিলেন জিনেদিন জিদান। 

আরও পড়ুনরিয়ালে থাকতে পারেন রোনাল্ডো, তবে দুটি শর্তে

তাঁর তত্ত্বাবধানে থাকাকালীন টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে রিয়াল। বিশ্বের আর কোনও কোচের এই রেকর্ড নেই। সাফল্যের দিক থেকে কোনও খামতি ছিল না। তার পরও এমন সিদ্ধান্ত কেন? জিদান বললেন, ''আমি জানি বেশিরভাগ মানুষ আমার এই সিদ্ধান্তের কারণটা বুঝবে না। তবে আমার মনে হয়েছে এটাই সেরা সময়। আসলে রিয়াল মাদ্রিদের মতো একটা হেভিওয়েট দলের কোচিংয়ের দায়িত্ব সামলানো যথেষ্ট চাপের ব্যাপার। এবার আমি ক্লান্ত। আগেও বলেছিলাম, যে মুহূর্তে বুঝব আমার আর ক্লাবকে নতুন কিছু দেওয়ার নেই তখনই সরে দাঁড়াব। তবে আমি হয়তো আবার এই ক্লাবে কখনও না কখনও ফিরতে পারি। রিয়াল আমার হৃদয়ের খুব কাছাকাছি থাকবে সব সময়।''

আরও পড়ুনভারতীয় ফুটবলে নজির গড়ল কাশ্মীর

রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে আলোচনায় বসেছিলেন জিদান। কিন্তু আগেভাগে কাউকে কিছু না জানিয়েই দায়িত্ব ছাড়লেন রিয়ালের প্রাক্তন তারকা। গত সপ্তাহে লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতার পর থেকেই জিদানের ভবিষ্যত্ নিয়ে জোর জল্পনা চলছিল বিশ্ব ফুটবলে।