Shikhar Dhawan: রাহুলের কাছে হারিয়েছেন ক্যাপ্টেনসি! ধাওয়ান এবার শোনালেন অন্য কথা

আইপিএলের পর থেকে রাহুল আর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। কুঁচকির চোটের জন্য ছিলেন মাঠের বাইরে। অস্ত্রোপচার করাতে গিয়েছিলেন জার্মানিতে। রাহুলের দিকেও থাকবে চোখ।      

Updated By: Aug 16, 2022, 07:43 PM IST
Shikhar Dhawan: রাহুলের কাছে হারিয়েছেন ক্যাপ্টেনসি! ধাওয়ান এবার শোনালেন অন্য কথা
ধাওয়ান বললেন রাহুলকে নিয়ে বড় কথা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেএল রাহুল (KL Rahul) ফিটনেস পরীক্ষায় উতরে ঢুকে পড়েছেন ভারতীয় দলের সাজঘরে। চোট-আঘাত জনিত বিরতির পর রাহুল নীল জার্সিতে কামব্যাক করেছেন ক্যাপ্টেন হিসাবেই। জিম্বাবোয়ের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য় প্রথমে শিখর ধাওয়ানের নাম (Shikhar Dhawan) অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয়েছিল। কিন্তু রাহুল ফিরতেই ধাওয়ানকে সরিয়ে তাঁকেই করা হয়েছে ক্যাপ্টেন। এখন ধাওয়ান আসন্ন সিরিজে ভারতের সহ-অধিনায়ক। আগামী বৃহস্পতিবার হারারেতে জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে ভারত। তার আগে মঙ্গলবার অর্থাৎ আজ সাংবাদিক বৈঠক হাজির ছিলেন ধাওয়ান। রাহুলের সম্বন্ধে এবার বড় কথা বলে দিলেন তিনি।

আসন্ন এশিয়া কাপের রাহুলকে রেখেই দল সাজিয়েছে ভারত। ধাওয়ান বলেন, 'এটা ভাল খবর যে, কেএল ফিরে এসেছে এবং দলকে নেতৃত্ব দেবে। ও ভারতীয় দলের অন্যতম প্রধান প্লেয়ার। সামনেই এশিয়া কাপ আসছে। আমি নিশ্চিত যে, ও জিম্বাবোয়ে সফর থেকে অনেক কিছু পাবে। ওর জন্য একটা ভাল আউটিং হতে চলেছে।' রাহুল দেশের হয়ে চলতি বছর একটিও টি-২০ ম্যাচ খেলেননি। তাঁকে নিয়েই এশিয়া কাপের দল বাছা হয়েছে। যে টুর্নামেন্ট শুরু ২৭ অগস্ট থেকে। এশিয়া কাপের আগে রাহুলকে গেম টাইম দেওয়ার জন্যই নির্বাচকরা এশিয়া কাপের দলে রেখেছেন। আইপিএলের পর থেকে রাহুল আর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। কুঁচকির চোটের জন্য ছিলেন মাঠের বাইরে। অস্ত্রোপচার করাতে গিয়েছিলেন জার্মানিতে। রাহুলের দিকেও থাকবে চোখ।  

আরও পড়ুন: Washington Sundar: ওয়াশিংটন ছিটকে যেতেই জাতীয় দলে ডাক পেলেন এই অলরাউন্ডার!

ধাওয়ান এদিন আরও বলছেন যে, ভারত একেবারেই হাল্কা ভাবে নিচ্ছে না জিম্বাবোয়েকে। যদিও জিম্বাবোয়েকে ভারত ২০১৩, ২০১৪ ও ২০১৬ সালে হোয়াইটওয়াশ করেছে। চলতি বছর জুলাই-অগস্টে জিম্বাবোয়ে ২-১ হারিয়েছে বাংলাদেশকে। ধাওয়ান বলেন, 'এটা ভাল ব্যাপার যে, ওরা বাংলাদেশের বিরুদ্ধে জিতেছে। ওরা ভাল ক্রিকেট খেলছে। আমারা একেবারেই হাল্কা ভাবে ওদের নিচ্ছি না। একটি ভাল দল সবসময় প্রক্রিয়ার ওপর জোর দেয়। আমাদের এটা নিশ্চিত করতে হবে যে, আমরা যখনই কোনও দলের বিরুদ্ধে খেলব, আমাদের জিততে হবে।' এখন দেখার রাহুলের তরুণ ব্রিগেড জিম্বাবোয়েকে ফের হোয়াইটওয়াশ করতে পারে কিনা! আগামী ১৮, ১৯ ও ২০ অগস্ট হারারে স্পোর্টস ক্লাবেই তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলবে ভারত-জিম্বাবোয়ে। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.