গরু পাচারকারী সন্দেহে BSF-এর গুলি, বাড়ির সামনেই নিহত ১৮ বছরের কিশোর

 রবিবার রাতে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে প্রায় ৭০ থেকে ৮০টি গরু ওই এলাকায় জড়ো করে পাচারকারীরা।

Updated By: Aug 10, 2020, 10:25 AM IST
গরু পাচারকারী সন্দেহে BSF-এর গুলি, বাড়ির সামনেই নিহত ১৮ বছরের কিশোর
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন : পাচারকারী সন্দেহে কোচবিহারের বালাভূতে BSF-এর গুলিতে নিহত হল এক কিশোর। এই ঘটনায় রাতভর বিক্ষোভে উত্তেজনা ছড়াল কোচবিহারের তুফানগঞ্জের বালাভূত এলাকায়। পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা।

রবিবার গভীর রাতে ঘটনাটি ঘটে তুফানগঞ্জের বালাভূতের ছড়ার পার এলাকায়। পাচারকারী সন্দেহে BSF-এর গুলিতে মৃত্যু হয় শাহিনুর হক নামে ১৮ বছরের এক কিশোরের। স্থানীয় সূত্রে খবর, রবিবার রাতে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে প্রায় ৭০ থেকে ৮০টি গরু ওই এলাকায় জড়ো করে পাচারকারীরা। গোপন সূত্রে খবর পেয়ে BSF-এর ৬২ নম্বর ব্যাটেলিয়ন এর জওয়ানরা সেখানে যায়। BSF পৌঁছতেই বেশ কয়েকটি বোমা ফাটায় পাচারকারীরা। এরপরই পাচার কারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।  

সেইসময় ওই যুবক বাড়ির সামনে ঘুরছিল। তাকে বাড়ির সামনে দেখতে পেয়েই পাচারকারী সন্দেহে BSF গুলি করে বলে অভিযোগ মৃতের বাড়ির লোকেদের। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হতে থাকে পরিস্থিতি। পরিস্থিতি বেগতিক দেখে তখনই ঘটনাস্থল ছেড়ে চম্পট দেয় BSF এর জওয়ানরা ।  খবর পেয়ে বিশাল পুলিসবাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। পৌঁছতেই গ্রামবাসীদের প্রবল বাধার মুখে পরে পুলিস। রাতে আর দেহ উদ্ধার করতে পারেনি পুলিস।

গ্রামবাসীদের দাবি, যেখানে ঘটনা ঘটেছিল সেখান থেকে প্রায় ৭ থেকে ৮ কিলোমিটার দূরে রয়েছে ভারত-বাংলাদেশ সীমানা। ওই কিশোর তাঁতের শাড়ি তৈরির কাজ করতেন। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত BSF-এর তরফে কোনও বক্তব্য জানা যায়নি। 

আরও পড়ুন, ভাঙড়ে বড় ভাঙন! কয়েকশো পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনকারী যোগ দিলেন তৃণমূলে

.