অসমে পাচারের আগেই উদ্ধার কোটি কোটি টাকার জাল নোট-সোনার বিস্কুট, ধৃত ৯

অসমের নম্বর প্লেট লাগানো সুইফ্ট গাড়িটিকে দুটি হাইস্পিড বাইক পাহারা দিয়ে নিয়ে যাচ্ছিল।

Updated By: Sep 22, 2020, 11:52 AM IST
অসমে পাচারের আগেই উদ্ধার কোটি কোটি টাকার জাল নোট-সোনার বিস্কুট, ধৃত ৯

নিজস্ব প্রতিবেদন : অসমে পাচার হওয়ার আগেই SSB-র ততপরতায় উদ্ধার হল ২ কোটি ২৫ লাখ টাকা মূল্যের জাল নোট ও ১৭টি সোনার বিস্কুট। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ৯ জনের একটি দুষ্কৃতীদলকে। 

আলিপুরদুয়ারের বীরপাড়া থেকে ফালাকাটা হয়ে অসম যাওয়ার পথে কোচবিহারের কোতোয়ালি থানার ডাউয়াগুড়ি এলাকা থেকে গ্রেফতার হয় দুষ্কৃতী দলটি। সোমবার বিকেলে আলিপুরদুয়ারের বীরপাড়া এলাকায় দুটি হাইস্পিড বাইক ও একটি সুইফ্ট গাড়ি দেখে  সন্দেহ হয় ফালাকাটার ১৭/২ ব্যাটেলিয়ান  SSB-র আধিকারিকদের। তাঁরা আটকানোর চেষ্টা করলে দুষ্কৃতী দলটি পালাবার চেষ্টা করে। পিছু নেয় SSB।  

শেষে কোচবিহার দিয়ে যাওয়ার সময় কোতোয়ালি থানার ডাউয়াগুড়ি এলাকায় দুষ্কৃতীদের দলটিকে ধরে ফেলে পুলিস ও SSB-র আধিকারিকরা। জানা গিয়েছে, অসমের নম্বর প্লেট লাগানো সুইফ্ট গাড়িটিকে দুটি হাইস্পিড বাইক পাহারা দিয়ে নিয়ে যাচ্ছিল। গাড়ি ও বাইকের দুটিকে আটক করে তল্লাশি করতেই ২ কোটিরও বেশি জাল ২০০০ ও ৫০০ টাকার নোট উদ্ধার হয়। একইসঙ্গে উদ্ধার হয়েছে ১৭টি সোনার বিস্কুট। 

বাজেয়াপ্ত সব সামগ্রী পরীক্ষা করে দেখা হচ্ছে বলে খবর পুলিস সূত্রে। ধৃতদের জেরা করে এই চক্রের সঙ্গে জড়িত বাকি অভিযুক্তদের খোঁজ পাওয়ার চেষ্টা করছে পুলিস।

আরও পড়ুন, 'গায়ে হাত-চুমু'! বউবাজারে ভরসন্ধ্যায় রূপান্তরকামী ও তাঁর বন্ধুদের শ্লীলতাহানি পুলিসকর্মীর

.