অমিত ফিরতেই তৃণমূলে পুরুলিয়ার ২ পরিবার

বিজেপি সভাপতি দিল্লির বিমান ধরতেই 'নিখোঁজ' হয়ে যায় পরিবার দু'টি।

Updated By: Jun 29, 2018, 03:34 PM IST
অমিত ফিরতেই তৃণমূলে পুরুলিয়ার ২ পরিবার
রাজোয়ার পরিবারের সঙ্গে অমিত শাহ (নিজস্ব ছবি)

নিজস্ব প্রতিবেদন : নকশালবাড়ি পুনরাবৃত্তি পুরুলিয়ায়। বৃহস্পতিবার পুরুলিয়ার লাগদা গ্রামে ২টি বাড়িতে গিয়েছিলেন অমিত শাহ। ২৪ ঘণ্টা ঘুরতে না ঘুরতেই, লাগদা গ্রামের সেই ২ পরিবারের মোট ৪ জন এদিন যোগ দিচ্ছেন শাসক শিবির তৃণমূলে। বিজেপি সভাপতি অমিত শাহ দিল্লি বিমান ধরতেই রাজনীতির পারদ চড়ল পুরুলিয়ায়।

বৃহস্পতিবার পুরুলিয়া সফরে গিয়ে লাগদা গ্রামে ২টি বাড়িতে যান অমিত শাহ। কথা বলেন ওই ২ পরিবারের সদস্যদের সঙ্গে। ওই ২ পরিবারের কাছ থেকে তাঁদের অভাব অভিযোগের কথা শোনেন বিজেপি সভাপতি। এরপর অমিত শাহ সভা সেরে বেরিয়ে যেতেই পরিস্থিতি অন্যদিকে গড়ায়। 'নিখোঁজ' হয়ে যায় পরিবার দু'টি।

বিজেপির তরফে অভিযোগ করা হয়, ওই ২ পরিবারকে 'লোভ দেখিয়ে' চুপিসাড়ে অন্যত্র সরিয়ে নিয়ে গেছে স্থানীয় এক তৃণমূল নেতা। যদিও, তৃণমূলের তরফে অভিযোগ অস্বীকার করা হয়। এরপরই শাসকদলের তরফে জানানো হয়, ওই ২ পরিবারের ৪ সদস্য শিশু রাজোয়ার, অষ্টমী রাজোয়ার, সঞ্জয় ও ফুচন শুক্রবার কলকাতায় তৃণমূল কংগ্রেসে যোগদান করছেন।

আরও পড়ুন, 'মমতার উজ্জ্বল বাংলায় ৫ কিমি হেঁটে জল আনেন মা-বোনেরা', খোঁচা অমিতের

উল্লেখ্য, এর আগে নকশালবাড়ি গিয়ে দলিত পরিবারে মহ্যাহ্নভোজ সেরেছিলেন অমিত শাহ। সেই সময়ও বিজেপি সভাপতি ফিরে যেতে ওই দলিত পরিবার তৃণমূলে যোগ দেন। 'ভয় দেখিয়ে' তাঁদেরকে শাসকদলে যোগ দিতে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ করেছিল গেরুয়া শিবির।