দ্বিতীয় দফায় বাংলায় আসছে কোভিশিল্ড টিকা

বুধবার দ্বিতীয় দফায় রাজ্যে আসছে পুণের টিকা। এতে টিকাকরণের সামান্য গতি বাড়বে বলে মনে করা হচ্ছে। 

Updated By: May 18, 2021, 07:31 PM IST
 দ্বিতীয় দফায় বাংলায় আসছে কোভিশিল্ড টিকা

নিজস্ব প্রতিবেদন:  বুধবার সকালে দ্বিতীয় দফায় বাংলায় আসছে কোভিশিল্ড টিকা। বুধবার  ৮.৫০ মিনিট নাগাদ পুণে থেকে রওনা দেবে। এই ধাপে আসবে ২ লক্ষ ১২ হাজার ৪৬০টি টিকা।

 ভারতে ১৮-৪৪ বছরের মধ্যে টিকাকরণের কর্মসূচি চলছে। মূলত তার জন্যই এই টিকা। জানা গিয়েছে, রাজ্যে  টিকার সংখ্যা কমে গিয়েছিল। তাই আগাম নতুন টিকা আনল রাজ্য।  সরাসরি রাজ্যই এই টিকা কিনেছে বলে জানা যাচ্ছে। এর আগেও এই ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের টিকাকরণের জন্য কোভ্যাক্সিন ও কোভিশিল্ড টিকা এসেছিল এক দফায়। বুধবার দ্বিতীয় দফায় রাজ্যে আসছে পুণের টিকা। এতে টিকাকরণের সামান্য গতি বাড়বে বলে মনে করা হচ্ছে। 

প্রসঙ্গত, সোমবার গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বাড়েনি। তবে কমেওনি। উর্ধ্বমুখী মৃত্যু। করোনায় (COVID-19) আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৪৭ জন। নতুন করে সংক্রামিত (Coronavirus) হয়েছেন ১৯ হাজার ৩ জন। এর পাশাপাশি রাজ্যে সংক্রমণের হার প্রথমবার পারল করল ১০ শতাংশের গণ্ডি।   

রাজ্যে টানা বাড়ছে সংক্রমণের হার। স্বাস্থ্য দফতরের বুলেটিন (Heath Department) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬০ হাজার ১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রামিত হয়েছেন ১৯ হাজার ৩ জন। লকডাউনের জেরে সম্ভবত কমেছে নমুনা পরীক্ষা। সে কারণে মোট সংক্রমিতের সংখ্যা ২০ হাজারের অনেক নীচে নেমে গিয়েছে। কিন্তু সংক্রমণের হার ঊর্ধমুখীই। দৈনিক সংক্রমণের হার বেড়ে হয়েছে ১০.০২%। গতকাল তা ছিল ৯.৯১ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৩,৮৯৯। ৪ হাজার  ২২০ জন সংক্রামিত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১২৭১, ১০৮৬ ও ১২৬৯। 

 

Tags:
.