Death: বঙ্গোপসাগরে নিম্নচাপ, বৃষ্টি! বজ্রপাতে ২ জেলায় মৃত ৪, আহত ১

উত্তর বঙ্গোপসাগের ফের দানা বাঁধছে নিম্নচাপ। বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। তেমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Updated By: Aug 1, 2023, 09:18 PM IST
 Death:  বঙ্গোপসাগরে নিম্নচাপ, বৃষ্টি!  বজ্রপাতে ২ জেলায় মৃত ৪, আহত ১

কিরণ মান্না ও বিশ্বজিৎ মিত্র: ফের বজ্রপাতে মৃত্যু রাজ্যে! পূর্ব মেদিনীপুরে ৩ জন, আর নদিয়ায় প্রাণ গেল ১ জনের। আহত আরও ১। এলাকায় শোকের ছায়া। 

আরও পড়ুন: Migrant Labour Death: সতেরো তলা থেকে নীচে! মুম্বইয়ে মৃত্যু বাংলার ২ পরিযায়ী শ্রমিকের...

তখন দুপুরে। আঁধার ঘনিয়ে আসে কলকাতায়! সঙ্গে তুমুল বৃষ্টি। ব্যতিক্রম ছিল না দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাও। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগের ফের দানা বাঁধছে নিম্নচাপ। বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। 

এদিকে বৃষ্টি হলেই বজ্রপাত, মৃত্যু। অন্যথা ঘটল না এবারও। সেদিন বিকেল থেকে বিক্ষিপ্ত চলছিল কলকাতায়। ই-এম বাইপাসের ধারে ধাপায় মাঠে ময়লা তুলে গিয়ে বজ্রপাতে গুরুতর আহত হন ৪ মহিলা। পরে হাসপাতালে মৃত্যু হয় ২ জনের।

স্থানীয় সূত্রে খবর, বিকেলে ধান রোয়ার কাজ চলছিল  হলদিয়ার ভবানীপুর থানার দেভোগ অঞ্চলে। মাঠে ছিলেন গ্রামের বেশ কয়েকজন। এরপর তুমুল বৃষ্টি, আর মুহুমুহু ব্রজপাত! যাঁরা মাঠে ছিলেন, তাঁরা সকলেই আশ্রয় নেন একটি বড় গাছের নিচে। কিন্তু সেই গাছের উপরেও বাজ পড়ে। ঘটনাস্থলে মৃত্য়ু ২ জনের। আহত আরও একজন। হলদিয়ারই  সুতাহাটা থানার কসবেড়িয়া গ্রামেও বাজ পড়ে মৃত্যু হয়েছে এক মহিলা।

বাদ গেল না নদিয়ার রানাঘাটও। এদিন বিকেলে স্থানীয় কুমারশাটপুরে চাষে জমিতে কাজ করছিলেন অপর্ণা বিশ্বাস  নামে এক মহিলা। ঠিক তখনই বৃষ্টি নামে। বজ্রঘাতে মৃত্যু হয় ওই মহিলার।

আরও পড়ুন: Jalpaiguri: ইলেকট্রিক শক দিয়ে মাছ শিকার! কে পদক্ষেপ করবে? বন দফতর নাকি মৎস্য দফতর?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.