নৈহাটিতে বাজি কারখানায় বিস্ফোরণে মৃত ৪, NIA তদন্তের দাবি অর্জুনের

এক বছর আগেও এই এলাকায় বিস্ফোরণের ফলে মৃত্যু হয়েছিল ৫ জনের।

Updated By: Jan 3, 2020, 04:42 PM IST
নৈহাটিতে বাজি কারখানায় বিস্ফোরণে মৃত ৪, NIA তদন্তের দাবি অর্জুনের

নিজস্ব প্রতিবেদন : নৈহাটির দেবকে বাজি কারখানায় বিস্ফোরণের জেরে মৃত্যু হল কমপক্ষে ৪ জনের। আহত কমপক্ষে আরও ৪ জন। ইতিমধ্যেই বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় NIA তদন্তের দাবি জানিয়েছেন বিজেপি সাংসদ অর্জুন সিং।

আজ সকালে বিস্ফোরণে কেঁপে ওঠে নৈহাটির দেবক এলাকা। একটি বাজি কারখানায় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতই বেশি ছিল যে কেঁপে ওঠে এলাকার ঘরবাড়ি। যে বাড়িটিতে বিস্ফোরণ ঘটে, সেটিতে আগুন ধরে যায়। প্রায় ৮ কিলোমিটার পর্যন্ত এলাকায় সমস্ত বাড়িঘর কেঁপে ওঠে বিস্ফোরণের তীব্রতায়। বহু বাড়ির চাল উড়ে যায়। এই ঘটনায় মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়।

বিস্ফোরণের খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছয় দমকল ও পুলিস। যদিও ততক্ষণে এলাকা ছেড়ে চম্পট দিয়েছেন কারখানার মালিক নূর হুসেন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এক বছর আগেও এই এলাকায় বিস্ফোরণের ফলে মৃত্যু হয়েছিল ৫ জনের। তারপরেও চলছিল এই বেআইনি বাজি কারখানা। আজকের পর অবিলম্বে কারখানা বন্ধের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

বিস্ফোরণের ঘটনায় এখনও থমথমে গোটা এলাকা। আতঙ্ক গ্রাস করে রেখেছে এলাকার মানুষদের। তাঁরা বলছেন, বিকট জোরে একটা আওয়াজ হয়। বিস্ফোরণের তীব্রতা এতই বেশি ছিল যে ৫০০ মিটার দূরের বাড়ির জানলার কাচ ভেঙে পড়ে। লম্বালম্বি দুভাগ হয়ে চিড়ে যায় সুপারি গাছও। বাড়ির টিন উড়ে যায়। দেওয়ালের ইট ধসে পড়ে।

আরও পড়ুন, এক টিকিটেই রাতারাতি কোটিপতি ৩ জন! হু হু করে বাড়ছে লটারির টিকিট বিক্রি

বিস্ফোরণের ঘটনায় তদন্ত শুরু করেছে নৈহাটি থানার পুলিস। অন্যদিকে, এই ঘটনায় ইতিমধ্যেই সুর চড়িয়েছে বিজেপি। বিস্ফোরণের ঘটনার তদন্তভার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা NIA-র হাতে তুলে দেওয়ার দাবি জানিয়েছেন স্থানীয় সাংসদ অর্জুন সিং। 

.