Bankura Snake Bite: সাপে কামড়, 'সুস্থ' করতে ওঝার ঝাড়ফুঁক, মর্মান্তিক পরিণতি ৪ বছরের শিশুর

ওঝা ওই শিশুকে দেখে তার কপালে সিঁদুরের তিলক এঁকে দেন। বলেন শিশুটিকে সুস্থ করার জন্য ঝাড়ফুঁকের প্রয়োজন।

Updated By: Jul 1, 2022, 06:26 PM IST
Bankura Snake Bite: সাপে কামড়, 'সুস্থ' করতে ওঝার ঝাড়ফুঁক, মর্মান্তিক পরিণতি ৪ বছরের শিশুর
নিজস্ব চিত্র

মৃত্য়ুঞ্জয় দাস: ফের কুসংস্কারের বলি ৪ বছরের শিশু। সাপে কামড়েছিল শিশুটিকে। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই ওঝার কাছে ঝাড়ফুঁক করাতে নিয়ে যায় বাবা-মা। যার পরিণতি হল মর্মান্তিক। মৃত্য়ু হল ৪ বছরের ওই শিশুর। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার ইন্দাস থানার আকুই অঞ্চলের বুনকি গ্রামে। 

স্থানীয়দের কাছ থেকে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে কোনও একসময় সাপে কামড় দেয় লক্ষ্মী হাঁসদা ও রেবতী হাঁসদার ছেলে বছর চারেকের সঞ্জয় হাঁসদাকে। যার ফলে অসুস্থ হয়ে পড়ে সঞ্জয়। কিন্তু ছেলেকে যে সাপে কামড় দিয়েছে তা ঘুণাক্ষরেও বুঝতে পারেননি বাবা লক্ষ্মী হাঁসদা ও মা রেবতী হাঁসদা। ৪ বছরের অসুস্থ সঞ্জয়কে নিয়ে তার বাবা-মা বেরঘোষ গ্রামের প্রিয়াঙ্কা মল্লিক ওরফে নন্দিনী নামে এক মহিলা ওঝার কাছে যান।

অভিযোগ, ওঝা নন্দিনী ওই শিশুকে দেখে তার কপালে সিঁদুরের তিলক এঁকে দেন। বলেন শিশুটিকে সুস্থ করার জন্য ঝাড়ফুঁকের প্রয়োজন। সেজন্য সন্ধেবেলা শিশুটিকে ফের তাঁর কাছে নিয়ে যাওয়ার জন্য বলেন। এর মাঝেই দুপুরের দিকে শিশুটির অসুস্থতা বাড়তে শুরু করে। এরপরই শিশুটিকে আশঙ্কাজনক অবস্থায় ইন্দাস ব্লক হাসপাতালে নিয়ে যান পরিবারের লোকজন। 

ইন্দাস ব্লক হাসপাতাল তড়িঘড়ি তাকে বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রেফার করে দেয়। কিন্তু বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই শিশুটির মৃত্যু হয়। 

আরও পড়ুন, Suvendu Adhikari: করতাল হাতে রথযাত্রায় নাচলেন শুভেন্দু, দেখুন সেই ভিডিও

Zee 24 Ghanta Exclusive: ক্ষুরের আঘাতে রক্তাক্ত দাদা, চোর ধরলেন ভবানীপুরের 'বীরাঙ্গনা' পিঙ্কি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.