Dunkuni Fire: খাটালে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত্যু ৪০ গোরুর...

কলকাতা তো বটেই, রাজ্য়ের সর্বত্রই পুর এলাকায় খাটাল রাখা এখন নিষিদ্ধ।  অভিযোগ, ডানকুনির রথতলা লাগোয়া খালপাড়ে বেআইনিভাবে খাটাল চলছে এখনও। 

Updated By: Apr 3, 2023, 05:59 PM IST
Dunkuni Fire:  খাটালে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত্যু ৪০ গোরুর...

বিধান সরকার: ফের আগুনের গ্রাসে অবলা প্রাণীরা! কীভাবে? খাটালে ভয়াবহ অগ্নিকাণ্ড। মৃত্যু হল ৪০টি গোরুর। জখম আরও ১৫টি। ঘটনাটি ঘটেছে হুগলির ডানকুনিতে।

কলকাতা তো বটেই, রাজ্যের সর্বত্রই পুর এলাকায় খাটাল রাখা এখন নিষিদ্ধ। ব্যতিক্রম নয় হুগলিও। আদালতের নির্দেশে জেলার বিভিন্ন পুর এলাকা থেকে খাটাল উচ্ছেদ করেছে প্রশাসন। তাহলে? অভিযোগ, ডানকুনির রথতলা লাগোয়া খালপাড়ে বেআইনিভাবে খাটাল চলছে এখনও। আর তাতেই ঘটল বিপত্তি।   

আরও পড়ুন: Bengal Weather Update: দক্ষিণবঙ্গের তাপমাত্রা বাড়বে ধীরে ধীরে, বৃষ্টি নিয়ে কী বলল হাওয়া অফিস?

স্থানীয় সূত্রে খবর, ঘড়িতে তখন বারোটা। এদিন দুপুরে আচমকাই ডানকুনিতে খালপাড়ের একটি খাটালে আগুন লেগে যায়। এরপর সেই আগুন ছড়িয়ে পড়ে পাশের আরও দুটি ঘাটালেও! এমনকী, বাদ যায়নি একটি গেঞ্জি কারখানাও। তারপর? খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস ও দমকল। দুটি ইঞ্জিনের সাহায্যে ঘণ্টা খানেকের চেষ্টা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন দমকলকর্মীরা।

এদিকে ততক্ষণে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে ৪০ গোরুর। খাটাল মালিকের দাবি, অগ্নিকাণ্ডে কোটি টাকা ক্ষতি হয়েছে। ঘটনাস্থলে যান ডানকুনির পুরসভার চেয়ারম্যান হাসিনা শবনম। সঙ্গে কাউন্সিলররা। চেয়ারম্যান বলেন, 'পুরসভার বৈধ অনুমতি ছাড়াই খাটাল চলছিল। খবর পেয়ে দেখতে এসেছি'।

এর আগে, কলকাতার নেতাজিনগরের নাকতলা রোডের একটি বহুতলের নীচের তলায় ফ্ল্যাটে আগুন লেগে গিয়েছিল। খাঁচাবন্দি অবস্থায় আগুনে ঝলসে মৃত্যু হয়েছিল ৮টি বিড়াল ও ১ কুকুরের! আবাসিকদের অভিযোগ, অবলা প্রাণীগুলির কোনও যত্ন নিতেন না ফ্ল্যাটের মালিক। ঠিকমতো খেতেও দেওয়া হত না। অস্বাস্থ্যকর পরিবেশের খাঁচায় বন্দি ছিল ৮টি বিড়াল ও ১ কুকুর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.