Malda জেলা পরিষদে সমীকরণ বদলের ইঙ্গিত, তৃণমূলে ফিরতে চান ৬ দলবদলু সদস্য

মঙ্গলবার বৈঠকে জেলা তৃণমূল নেতৃত্ব।

Updated By: May 23, 2021, 04:09 PM IST
Malda জেলা পরিষদে সমীকরণ বদলের ইঙ্গিত, তৃণমূলে ফিরতে চান ৬ দলবদলু সদস্য

নিজস্ব প্রতিবেদন: কয়েক মাসেই মোহভঙ্গ! সোনালি গুহর পর এবার তৃণমূলে ফিরতে চান মালদা জেলা পরিষদের কর্মাধক্ষ্য সরলা মুর্মু। সূত্রের খবর, তাঁর সঙ্গেই পুরোনো দলে ফিরতে চান আরও পাঁচ জেলা পরিষদ সদস্য। যদি এই ছয় সদস্যকে ফিরিয়ে নেয় শাসকদল, তবে, মালদা জেলা পরিষদে সমীকরণ বদলের ইঙ্গতি পাচ্ছে জেলার রাজনৈতিক মহল।

আরও পড়ুন: উপকূলে চলছে ড্রোন দিয়ে নজরদারি, Yaas মোকাবিলায় রাজ্যে NDRF-এর ৩২ টিম

একুশের বিধানসভা নির্বাচনে হবিবপুর আসনে সরলা মুর্মুকে প্রার্থী করে তৃণমূল। কিন্তু প্রার্থী হয়েও দলবদল করেন সরলা। যোগ দেন বিজেপিতে। তবে বিজেপিতে তেমন একটা সক্রিয় ছিলেন না সরলা। ফের ফিরতে চান তৃণমূলে। জানা গিয়েছে, দলে ফিরতে চেয়ে ইতিমধ্যে রাজ্য ও জেলা নেতৃত্বের সঙ্গে কথা বলেছেন সরলা মুর্মু-সহ ছয় জেলা পরিষদ সদস্য। মালদা জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর হেমন্ত শর্মা জানিয়েছেন, দলবদলুদের ফেরানো হবে কিনা, সেই নিয়ে মঙ্গলবার বৈঠকে বসবে জেলা নেতৃত্ব। অন্যদিকে বিজেপির জেলা সভাপতি গোবিন্দচন্দ্র মণ্ডলের দাবি, জেলা পরিষদ বিজেপিরই দখলে রয়েছে। অনান্থা এনে তাঁরা সেটা প্রমাণ করে দেবেন।

আরও পড়ুন: ধেয়ে আসছে Cyclone Yaas, মোকাবিলায় ফোর্স নিয়ে প্রস্তুত ভারতীয় সেনা

মালদা জেলা পরিষদে ৩৮ জন সদস্য রয়েছে। এক সদস্যের মৃত্যু হওয়ায় এখন সংখ্যাটা ৩৭। পঞ্চায়েত ভোটের পর জেলা পরিষদে কংগ্রেসের ২, বিজেপির ৬ এবং তৃণমূলের ২৯ সদস্য ছিল। একুশের বিধানসভা ভোটের আগে সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডলের হাত ধরে জেলা পরিষদের ১৪ জন সদস্য বিজেপিতে নাম লেখান। কিন্তু বিজেপির এক সদস্য শিবির বদলে তৃণণূলে নাম লেখান এবং মালদা আসনে প্রার্থীও হন। প্রার্থী নিয়ে মতবিরোধের জেরে বিজেপি ছেড়ে তৃণমূলে যান আরও এক সদস্য সাগরিকা সরকার। ফলে জেলা পরিষদে তৃণমূল ও বিজেপি, উভয়েরই সদস্য সংখ্য়া হয় ১৮। এবার সরলা মুর্মু-সহ ছ’জন ফের শাসক দলে ফিরলে, জেলা পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পাবে তৃণমূল। ফলে ফের জেলা পরিষদ তৃণমূলের দখলে চলে আসতে পারে।

.