পুরুলিয়ার হোম থেকে নিখোঁজ ৭ কিশোর, প্রশ্নের মুখে নিরাপত্তা ব্যবস্থা

একই সঙ্গে ৭ জনের নিখোঁজের খবর চাউর হতেই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্থানীয়দের প্রাথমিক অনুমান হোমের ছাদের দরজা দিয়ে পাইপ অথবা গাছ বেয়ে পালিয়ে গিয়েছে ওই কিশোররা।

Updated By: Nov 17, 2019, 01:44 PM IST
পুরুলিয়ার হোম থেকে নিখোঁজ ৭ কিশোর, প্রশ্নের মুখে নিরাপত্তা ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদন: ফের প্রশ্নের মুখে হোমের নিরাপত্তা ব্যবস্থা। পুরুলিয়ার বেসরকারি হোম থেকে উধাও ৭ জন কিশোর। রবিবার পুরুলিয়ার আদ্রার রেল স্টেশন সংলগ্ন মনিপুর গ্রামের ঘটনা। একই সঙ্গে ৭ জনের নিখোঁজের খবর চাউর হতেই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্থানীয়দের প্রাথমিক অনুমান হোমের ছাদের দরজা দিয়ে পাইপ অথবা গাছ বেয়ে পালিয়ে গিয়েছে ওই কিশোররা। তাদের খুঁজতে আশেপাশের গ্রামগুলোতে তল্লাশি শুরু হয়েছে। 

জানাগিয়েছে, সরকার বা কোর্টের পক্ষ থেকে যে সমস্ত শিশু কিশোরদের উদ্ধার করা হয়, তাদের একাংশকে পাঠানো হয় এই বেসরকারি হোমে। হোমে থাকা কিশোরদের নিরাপত্তা কোথায়, তাই নিয়ে উঠছে প্রশ্ন। অস্বস্তির মুখে হোম কর্তৃপক্ষও। এই নিয়ে কোনও কথাই বলতে চাননি তাঁরা। 

আরও পড়ুন: পরকীয়ার প্রতিবাদ করে পুতুল! অ্যাসিড ঢেলে পুড়িয়ে মারার চেষ্টা স্বামী জীবনের

যদিও ঠিক কী কারণে এমন কাণ্ড ঘটিয়েছে ওই কিশোরের দল তা এখনও স্পষ্ট নয়। হোমের মধ্যে কোনও অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়েছিল কিনা, তাও খতিয়ে দেথা হচ্ছে। ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিস। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান হোম থেকে বেরিয়ে আদ্রা স্টেশন থেকে দুরপাল্লার ট্রেন ধরেই পালিয়ে গিয়েছে ওই কিশোররা। 

Tags:
.