করোনা পরীক্ষার রিপোর্ট আসেনি মৃত্যুর ৪ দিন পরেও, হাসপাতালে 'পচছে' বৃদ্ধার দেহ

,"অনেক ঝামেলার পর কোভিড পরীক্ষা হলেও রিপোর্ট পাইনি। রিপোর্ট আর মায়ের মরদেহ চাই।"

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 22, 2020, 02:30 PM IST
করোনা পরীক্ষার রিপোর্ট আসেনি মৃত্যুর ৪ দিন পরেও, হাসপাতালে 'পচছে' বৃদ্ধার দেহ
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : চার দিন আগে মৃত্যু হয়েছে বৃদ্ধার। কোভিড রিপোর্ট না আসায় মৃতদেহ হাসপাতালেই পড়ে রয়েছে বলে অভিযোগ। এদিন রিপোর্ট আর মৃতদেহ পাওয়ার পরিবারের হাতে তুলে দেওয়ার দাবিতে হাসপাতাল গেটে বিক্ষোভ দেখালেন মৃতার পরিজনরা।

জানা গিয়েছে, কোন্নগর পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের অরবিন্দ পল্লির বাসিন্দা ছিলেন ৭০ বছরের বৃদ্ধা। করোনা উপসর্গ নিয়ে গত শুক্রবার উত্তরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে বৃদ্ধাকে ভর্তি করে তাঁর পরিবার। অভিযোগ, হাসপাতাল থেকে বলা হয় যে কোভিড টেস্ট হবে। কিন্তু তখন পরীক্ষা হয়নি। কিট নেই বলা হয়। পরদিন দুপুরে তারপর পরীক্ষা হয়। এরপর শনিবার রাত ১০টা নাগাদ বৃদ্ধার মৃত্যু হয়। 

অভিযোগ, তারপর থেকে হাসপাতালেই পড়ে রয়েছে বৃদ্ধার দেহ। হাসপাতাল থেকে বলা হয় যে, কোভিড রিপোর্ট না এলে দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে না। এদিকে মৃত্যুর পর ৪ দিন পেরিয়ে গেলেও এখনও রিপোর্ট আসেনি। কেন এখনও রিপোর্ট এল না? বৃদ্ধার ছেলে ও মেয়ে, যাঁরা তাঁর সংস্পর্শে ছিলেন, তাঁরা কী করবেন? মৃতদেহ কবে পাওয়া যাবে? হাসপাতালের তরফে কোনও সদুত্তরও নেই। আজ মৃতার পরিবারের লোকেরা হাসপাতালে যান মৃতদেহ হাতে পাওয়ার জন্য। 

পাশাপাশি এইসব প্রশ্নের উত্তরও জানতে চান তাঁরা। কিন্তু কোনওটারই কোনও উত্তর না পেয়ে শেষে হাসপাতালের গেটে বিক্ষোভ দেখান তাঁরা। বৃদ্ধার ছেলে এদিন বলেন,"অনেক ঝামেলার পর কোভিড পরীক্ষা হলেও রিপোর্ট পাইনি। রিপোর্ট আর মায়ের মরদেহ চাই।" অন্যদিকে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, "সরকারি নিয়ম মেনে রিপোর্ট আসে। রিপোর্ট আসার অপেক্ষায় রয়েছে তারাও।

আরও পড়ুন, হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ, ৭ দিনের সম্পূর্ণ লকডাউন উত্তর ২৪ পরগনার ২ পুরসভা এলাকায়

.