ষষ্ঠ দফায় রাজ্যে ৭৩ শতাংশ বুথে থাকবে আধাসেনার পাহারা

ষষ্ঠ দফার নির্বাচনে এরাজ্যে মোতায়েন থাকবে ৬৩৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। প্রায় ১৬ হাজার বুথের ৭৩ শতাংশ জায়গায় থাকবে আধাসেনার পাহারা। মঙ্গলবার এমনটাই জানালেন উপ-মুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন। 

Updated By: May 7, 2019, 05:36 PM IST
ষষ্ঠ দফায় রাজ্যে ৭৩ শতাংশ বুথে থাকবে আধাসেনার পাহারা

নিজস্ব প্রতিবেদন: ষষ্ঠ দফার নির্বাচনে এরাজ্যে মোতায়েন থাকবে ৬৩৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। প্রায় ১৬ হাজার বুথের ৭৩ শতাংশ জায়গায় থাকবে আধাসেনার পাহারা। মঙ্গলবার এমনটাই জানালেন উপ-মুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন। 

এদিন ষষ্ঠ ও সপ্তম দফার নির্বাচনের পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠক করেন সুদীপ জৈন। ভোটগ্রহণের দিন কেন্দ্রীয় বাহিনীকে কী করে ব্যবহার করা হবে তা নিয়ে সিদ্ধান্ত নিতে পর্যবেক্ষকদের সিদ্ধান্ত নেন তিনি। এর পরই তিনি জানান, ষষ্ঠ দফায় ১৫৪২৮টি বুথের ৭৩ শতাংশ জায়গায় থাকবে কেন্দ্রীয় বাহিনী। শুধুমাত্র ঝাড়গ্রাম কেন্দ্রে ১০০ শতাংশ বুথে থাকবে আধাসেনা। 

মঞ্চে উঠে মমতা কেন মন্ত্রোচ্চারণ করছেন, রাসবিহারীতে প্রশ্ন নির্মলা সীতারামনের

 

ভোট যত এগোচ্ছে ততই বাংলায় বাড়ছে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা। পঞ্চম দফায় এরাজ্যে মোতায়েন ছিল ৫৭৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। তাতেও বিক্ষিপ্ত হিংসা রোখা যায়নি। হুগলি, বারাকপুর, হাওড়া, বনগাঁর নানা জায়গা থেকে এসেছে বোমাবাজি ও বেনিয়মের খবর। সেই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে ষষ্ঠ দফায় ভোটগ্রহণের আয়োজন করেছে কমিশন। 

এদিন সুদীপ জৈন বলেন, 'পরিস্থিতি বদলালে বাড়তে পারে বাহিনীর সংখ্যা। তবে শেষ সিদ্ধান্ত নেবেন কমিশনের বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে।'

.