close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সাবধান! কলকাতায় ঢুকে পড়েছে ৪টে অ্যানাকোন্ডা

বৃহস্পতিবার ভোরে মাদ্রাজ ক্রোকোডাইল ব্যাঙ্ক অ্যান্ড সেন্টার ফর হারপেটোলজি থেকে শহরে এসে পৌছেছে ৪টি মস্ত ইয়েলো অ্যানাকোন্ডা। বিনিময়ে আলিপুর থেকে চেন্নাই গিয়েছে চারটি কেউটে বা মনোক্লেড কোবরা এবং চারটি শাঁখামুটি বা ব্যান্ডেড ক্রেট। 

Updated: Jun 14, 2019, 02:54 PM IST
সাবধান! কলকাতায় ঢুকে পড়েছে ৪টে অ্যানাকোন্ডা

মৌপিয়া নন্দী

অ্যানাকোন্ডা দেখতে আর আমাজন অভিযানে যাওয়ার দরকার নেই। এবার কলকাতাতেই দেখা মিলবে বিশালাকার এই সাপের। আলিপুর চিড়িয়াখানায় এসে পৌঁছেছে হলুদ অ্যানাকোন্ডা। তাও আবার চার -চারটে। নতুন প্রাণীগুলিকে নিয়ে ব্যস্ততার অন্ত নেই সরীসৃপ বিভাগের কর্মীদের। 

বৃহস্পতিবার ভোরে মাদ্রাজ ক্রোকোডাইল ব্যাঙ্ক অ্যান্ড সেন্টার ফর হারপেটোলজি থেকে শহরে এসে পৌছেছে ৪টি মস্ত ইয়েলো অ্যানাকোন্ডা। বিনিময়ে আলিপুর থেকে চেন্নাই গিয়েছে চারটি কেউটে বা মনোক্লেড কোবরা এবং চারটি শাঁখামুটি বা ব্যান্ডেড ক্রেট। প্রায় দেড় বছর ধরে আলিপুর চিড়িয়াখানায় অ্যানাকোন্ডা আনার তোড়জোড় চলছিল। সেজন্য তৈরি হয় তিন ফুট গভীর জলাশয়। চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছ, এক মাস পর্যবেক্ষণে রাখার পর দর্শকদের জন্য প্রকাশ্য আনা হবে অ্যানাকোন্ডাদের। 

দক্ষিণ আমেরিকার বাসিন্দা হলুদ অ্যানাকোন্ডাগুলির দৈর্ঘ্য এখন ৪ - ৪.৫ ফুট। তবে ১৬ ফুট পর্যন্ত লম্বা হতে পারে এই প্রাণীগুলি। ওজন হতে পারে প্রায় ১০০ কেজি।   

Tags: