আমফান বিধ্বস্ত বাংলার ৮০ শতাংশ এলাকা পুনর্গঠন সম্পন্ন : মুখ্যমন্ত্রী

দিনরাত এক করে কাজ করে পরিষেবা চালুর জন্য এদিন বিভিন্ন দফতরের সরকারি কর্মীদের তিনি 'স্যালুট' জানান।

Updated By: May 25, 2020, 11:47 PM IST
আমফান বিধ্বস্ত বাংলার ৮০ শতাংশ এলাকা পুনর্গঠন সম্পন্ন : মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : আমফান বিধ্বস্ত বাংলায় ৮০ শতাংশ এলাকায় জরুরি পরিষেবা পুনর্গঠন ও তা দেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে বলে এদিন বিবৃতি দিয়ে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, প্রায় বেশিরভাগ শহর এলাকাতেই জরুরি পরিষেবাগুলি শুরু হয়ে গিয়েছে। বাকিগুলোতেও খুব তাড়াতাড়ি পরিষেবা শুরু হয়ে যাবে। 

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সমস্ত হাসপাতাল, ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট, জল সরবরাহ কেন্দ্র, সেচ ও নিকাশি ব্যবস্থা, পাম্পিং সিস্টেম, পাওয়ার সাবস্টেশন সবই কাজ করতে শুরু করে দিয়েছে। দিনরাত এক করে কাজ করে পরিষেবা চালুর জন্য এদিন বিভিন্ন দফতরের সরকারি কর্মীদের তিনি 'স্যালুট' জানান। তাঁর কথায়, সেনা, NDRF, SDRF ও ওড়িশা সরকারের সঙ্গে একযোগে উদয়অস্ত লাখ লাখ সরকারি কর্মী কাজ করেছেন। এরফলে বিস্তীর্ণ এলাকায় দ্রুততার সাথে বিদ্যুৎ সংযোগ, জল সরবরাহ, রাস্তার উপর পড়ে থাকা গাছ কাটা, ত্রাণ বিলি, পরিকাঠামো পুনর্গঠন সম্ভব হয়েছে।

কোন কোন ক্ষেত্রে কতজন করে কাজ করেছেন, তার একটি তালিকাও দিয়েছেন মুখ্যমন্ত্রী। সবমিলিয়ে মোট ২ লাখ ৩৫ হাজারের উপর কর্মী কাজ করেছেন বলে জানিয়েছেন তিনি। দেখুন- 

আরও পড়ুন, মমতা সরকারকে ৯ দফা চার্জশিট দেবে বিজেপি, আমফান বিপর্যয়ে ক্লাবগুলো কোথায়? প্রশ্ন দিলীপের

.