Covid 19: করোনা মোকাবিলায় 'অব্যবস্থা', পুরুলিয়ায় বিনা চিকিৎসায় বৃদ্ধের মৃত্যুর অভিযোগ

আতঙ্ক ছড়াল এলাকায়।

Updated By: Apr 19, 2021, 04:16 PM IST
Covid 19: করোনা মোকাবিলায় 'অব্যবস্থা', পুরুলিয়ায় বিনা চিকিৎসায় বৃদ্ধের মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদন: ভোটের বাংলায় বেলাগাম করোনা। রাজ্যে যখন হুহু করে ছড়াচ্ছে সংক্রমণ, তখন  'বিনা চিকিৎসা'য় প্রাণ গেল এক বৃদ্ধের। ঘটনাটি ঘটেছে পুরুলিয়া শহরে। 

মৃতের নাম মনোতোষ মুখোপাধ্যায়। বাড়ি, পুরুলিয়া শহরের ভাগাবাঁধ এলাকায়। গত কয়েক দিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন বছর সত্তরের ওই বৃদ্ধ। পরিবারের লোকেদের দাবি, পুরুলিয়া জেলা হাসপাতালে লালারস পরীক্ষায় করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর যথারীতি রোগীকে নিয়ে যাওয়া হয় পুরুলিয়া শহরের উপকণ্ঠে কোভিড হাসপাতালে।

আরও পড়ুন: Covid 19: রাজ্যের সব স্কুল বন্ধ থাকবে, আসতে হবে না শিক্ষকদেরও, ঘোষণা রাজ্য সরকারের

তারপর? পরিবারের লোকদের অভিযোগ, কোভিড হাসপাতালে নিয়ে গেলেও মনোতোষকে ভর্তি করা যায়নি। দীর্ঘক্ষণ থাকতে হয় অ্যাম্বুল্যান্সেই। শেষপর্যন্ত বিনা চিকিৎসায় মারা যান তিনি। যদিও বিনা চিকিৎসায় করোনা রোগীর মৃত্যুর অভিযোগ মানতে নারাজ হাসপাতাল কর্তৃপক্ষ। বরং এই ঘটনাকে 'খুবই দুঃখজনক' বলে উল্লেখ করে তাদের দাবি, চিকিৎসা করার মতো ন্যূনতম সময়টুকু পাওয়া যায়নি। 

প্রসঙ্গত, রাজ্যে এখন হু হু করে ছড়াচ্ছে। তার উপর আবার ভোট চলছে। ফলে পরিস্থিতি আরও ভয়াবহ আকার নিয়েছে। এদিন টুইট করে প্রথমে রাজ্যবাসীকে আশ্বস্থ করেন মুখ্যমন্ত্রী। তিনি লেখেন, ‘করোনা মোকাবিলায় সবরকমের পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। রাজ্যবাসীকে রক্ষা করাই সরকারের প্রাথমিক লক্ষ্য। প্রধানমন্ত্রীর কাছ থেকে আরও ওষুধ ও ভ্যাকসিন চাওয়া হয়েছে। করোনা মোকাবিলায় প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে'। এরপর দুপুরে সাংবাদিক সম্মেলনে সরকারি হাসপাতালে বেড বাড়ানো-সহ একাধিক পদক্ষেপ করার কথা ঘোষণা করেন তিনি।