অয়ন ঘোষাল: এসে গেল বিকেলের আবহাওয়ার আপডেট। আলিপুর আবহাওয়া দফতরের প্রাদেশিক অধিকর্তা সোমনাথ দত্ত জানালেন, অগস্ট এবং সেপ্টেম্বর মাসে রাজ্যে বেশিরভাগ জেলায় স্বাভাবিক বা তার বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। শুধুমাত্র উত্তর-পূর্ব ভারত-লাগোয়া রাজ্যের জেলাগুলিতে স্বাভাবিকের তুলনায় কম বৃষ্টি হবে। তুলনায় কম বৃষ্টি হতে পারে উত্তর দিনাজপুর মালদা বীরভূম ও মুর্শিদাবাদ জেলাতেও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘূর্ণাবর্ত


#এই মুহূর্তে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং দক্ষিণ বাংলাদেশে অবস্থান করছে ঘূর্ণাবর্ত। বাংলাদেশের ঘূর্ণাবর্ত থেকে একটি অক্ষরেখা উত্তর-পূর্ব বিহার পর্যন্ত বিস্তৃত। মৌসুমি অক্ষরেখা বাঁকুড়া এবং ক্যানিংয়ের উপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি। 


দক্ষিণবঙ্গ


*আজ বৃহস্পতিবার অতি ভারী বৃষ্টি হবে হুগলি পূর্ব ও পশ্চিম বর্ধমান ও উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা এবং বাঁকুড়া ও বীরভূম জেলায়।
 
*ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি সব জেলায়। বৃষ্টির বেশি সম্ভাবনা হাওড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর পূর্ব বর্ধমান ও বাঁকুড়া জেলায়।


*শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া পশ্চিম বর্ধমান মুর্শিদাবাদ ও বীরভূম জেলায়।


ভারী ও অতি ভারী বৃষ্টির প্রভাবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলার নিচু এলাকা প্লাবিত হবে। ভারী ও অতি ভারী বৃষ্টিতে দৃশ্যমানতাও কমতে পারে। শহর এলাকায় যানজট ও দুর্ঘটনার সম্ভাবনা।


উত্তরবঙ্গ


*আজ ভারী বৃষ্টির সম্ভাবনা শুধু মালদা জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি, মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়।


*শুক্রবার ভারী বৃষ্টি হবে পার্বত্য জেলায়। আলিপুরদুয়ার জলপাইগুড়ি দার্জিলিং ও কালিম্পংয়ে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে উত্তর দিনাজপুর দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি আলিপুরদুয়ার জেলায়।


*শনিবার বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও কোনও সতর্কতা নেই।


*রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা আলিপুরদুয়ার এবং কালিম্পং জেলায়।


*সোমবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি এবং কোচবিহার জেলায়।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)