বিনয় মিশ্র মামলায় 'প্রভাবশালীর নামে' ভরা এক ডায়েরি উঠে এল সিবিআইয়ের হাতে

শুধু তদন্তে সহযোগিতা করুন বিনয়, একটিই শর্ত সিবিআই-এর।

Updated By: Jul 6, 2021, 05:12 PM IST
বিনয় মিশ্র মামলায় 'প্রভাবশালীর নামে' ভরা এক ডায়েরি উঠে এল সিবিআইয়ের হাতে

নিজস্ব প্রতিবেদন: ফের ডায়েরি-কাণ্ড। ডায়েরিতে একাধিক প্রভাবশালীর নাম। এবার বিনয় মিশ্র মামলায় এমন এক ডায়েরি এল সিবিআইয়ের হাতে। 

আদালতে বিনয় মিশ্র মামলায় (Vinay Mishra) সিবিআই এএসজি দাবি করেন, বিনয় মিশ্র মামলা আদপে এক বৃহৎ ষড়যন্ত্র। বিনয় মিশ্র মামলায় গরুপাচার-কাণ্ডের অন্যতম অভিযুক্ত ইমানুল টাকা পাঠাত বিএসএফ কমান্ডান্ট মনোজ সানাকে। সেখান থেকে তার অন্যতম সহযোগী সতীশের মাধ্যমে টাকা যেত বিনয়ের হাতে। অপরাধীদের নিরাপত্তা সুনিশ্চিত করত বিনয়। পুলিস, প্রশাসন সবই ছিল তাদের হাতের মুঠোয়। 

আরও পড়ুন: ঝাড়গ্রামে মহিলাকে গলাকেটে খুন, এক সপ্তাহের মধ্যেই গ্রেফতার স্বামী-সহ ২

প্রাথমিক তদন্তে সমস্ত তথ্য পাওয়ার সঙ্গে সিবিআই (CBI) মনোজ সানার ডায়েরিও পেয়েছে। সেখানে হুমায়ন কবিরের (তবে কে এই হুমায়ন, তা আদালতে খোলসা করেনি সিবিআই) নাম উঠে এসেছে। রয়েছে তার নিজের ভাই বাবলা সানার নামও। সিবিআইয়ের দাবি, কেন্দ্রের নিরাপত্তার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে সীমান্তবর্তী এলাকা। আর এই মামলায় বিএসফ এবং সরকারি অফিসাররাও সরাসরি যুক্ত। তাই কেন্দ্র-সহ এটা জাতীয় স্বার্থের বিষয়। যা সিবিআই তদন্ত করবেই।

এ বার দেখা যাক, সিবিআইয়ের এই বক্তব্যের সাপেক্ষে কী বলেন বিনয়ের আইনজীবী।

প্রসঙ্গত, কয়লা পাচার কাণ্ডের পাণ্ডা বিনয় মিশ্রকে দেশে ফিরিয়ে আনতে মরিয়া সিবিআই। দেশে ফিরে এলে তাঁকে গ্রেফতারও করা হবে না। আদালতে এমনই জানিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গ্রেফতার না করার ক্ষেত্রে একাধিক শর্তও অবশ্য আরোপ করা হয়েছিল। সিবিআই জানিয়েছিল, বিনয় মিশ্র যদি ১২ জুলাইয়ের মধ্যে দেশে ফেরেন তবে তাঁকে গ্রেফতার করা হবে না। কোনও রেড কর্নার নোটিসও জারি করা থাকবে না এই প্রাক্তন যুব তৃণমূল নেতার বিরুদ্ধে। শুধু তদন্তে সহযোগিতা করুক বিনয়, এই একটিই শর্ত ছিল সিবিআই-এর।কলকাতা হাইকোর্টে এমনই জানিয়েছিলেন সিবিআই-এর আইনজীবী ওয়াই জে দস্তুর।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: বীরভূমে আসা পর্যটকদের করা হচ্ছে Rapid Test, করোনা ধরা পড়লেই সোজা আইসোলেশন

.