Burdwan: ফের চিকিৎসায় বিভ্রাট? নার্সিংহোমে অপারেশনের পর মৃত্যু তরুণীর

মৃতের নাম নাসরিন খাতুন।   যেদিন বর্ধমান শহরের  একটি নার্সিংহোমে ভর্তি হন তিনি, তার পরের দিনই রোগীর অ্যাপেন্ডিক্স অপারেশন করেন চিকিৎসক। কিন্তু অপারেশনের পর ওই তরুণীর শারীরিক অবস্থা সম্পর্কে পরিবারের লোককে কিছু  জানানো হয়নি বলে অভিযোগ। 

Updated By: Mar 19, 2023, 08:39 PM IST
Burdwan:  ফের চিকিৎসায় বিভ্রাট? নার্সিংহোমে অপারেশনের পর মৃত্যু তরুণীর

পার্থ চৌধুরী: ফের চিকিৎসায় বিভ্রাট! অ্যাপেন্ডিক্স অপারেশনের পর কীভাবে মৃত্যু তরুণীর? নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন পরিবারের লোকেরা। শুধু তাই নয়, অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে জেলার মুখ্য় স্বাস্থ্য় আধিকারিক ও মেডিক্যাল কাউন্সিলের দ্বারস্থ হওয়ারও সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। ঘটনাস্থল সেই বর্ধমান। 

ঘটনা ঠিক কী? মৃতের নাম নাসরিন খাতুন। বাড়ি, পূর্ব বর্ধমানেরই খণ্ডঘোষ থানার উজ্জ্বলপুকুর এলাকায়। পরিবারের লোকেরা জানিয়েছেন,  ১৬মার্চ, বৃহস্পতিবার বর্ধমান শহরের ঘোষবাগান এলাকার একটি নার্সিংহোমে ভর্তি করা হয় নাসরিনকে। পরের দিন অ্যাপেন্ডিক্স অপারেশন হয় তাঁর।

অভিযোগ, প্রায় আড়াই ঘণ্টা ধরে অপারেশন করেছিলেন চিকিৎসক কৌশক দাস। কিন্তু অপারেশনের পর রোগীর শারীরিক অবস্থা সম্পর্কে পরিবারের লোকেদের কিছুই জানানো হয়নি। উল্টে রাতে ওই তরুণীকে অন্য নার্সিংহোমে স্থানান্তরিত করা হয়। সেই নার্সিংহোমে ভর্তি হওয়ার আধ ঘণ্টার পরেই নাকি মৃত্যু হয় নাসরিনের!

আরও পড়ুন: দুর্গাপুরে একই পরিবারের ৪ জনের রহস্যমৃত্যুর সঙ্গে নিয়োগ দুর্নীতির চাঞ্চল্যকর যোগসূত্র!

কীভাবে? নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতি, ভুল চিকিৎসক ও দুর্ব্যবহারের অভিযোগ করেছেন মৃতের পরিবারের লোকেরা। তাঁদের দাবি, যে চিকিৎসক অপারেশন করেছিলেন, সেই কৌশিক দাস নিজের বাড়িতে রোগী দেখেন। চেম্বারে নাসরিনকে দেখার পর অ্যাপেন্ডিক্সের সমস্যার কথা জানিয়েছিলেন তিনি। তখন বেশ কিছু পরীক্ষাও করা হয়। রিপোর্টে খারাপ কিছু ছিল না। এরপর ওই চিকিৎসকের পরামর্শেই রোগীকে ভর্তি করা হয় নার্সিংহোমে।

এদিকে স্রেফ বর্ধমান শহর, জেলার প্রায় সর্বত্র ব্যাঙ্কের ছাতার মতো গজিয়ে ওঠেছে নার্সিংহোমে। চিকিৎসা পরিষেবা কেমন? গাফিলতির অভিযোগ ওঠে প্রায়ই। এমনকী, রোগী মৃত্যুর ঘটনাও ঘটে। রোগীর পরিবারের লোকেদের, জেলা স্বাস্থ্য দফতর বা CMOH কার্যত নীবর দর্শক। কোনও ব্যবস্থা নেওয়া হয় না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.