Raigung: ঘুরতে নিয়ে যাওয়ার নামে ২৫ পড়ুয়াকে 'পাচার'! আটক সরকারি স্কুলের প্রধানশিক্ষক

অভিযুক্তের নাম মুজাহাদিন ইসলাম।

Updated By: Nov 20, 2021, 11:33 PM IST
 Raigung:  ঘুরতে নিয়ে যাওয়ার নামে ২৫ পড়ুয়াকে 'পাচার'! আটক সরকারি স্কুলের প্রধানশিক্ষক

নিজস্ব প্রতিবেদন: রাতের ট্রেনে একদল কিশোর-কিশোরীকে নিয়ে কোথায় যাচ্ছেন? পাচারকারী সন্দেহে সরকারি স্কুলের প্রধানশিক্ষককে আটক করল রেল পুলিস। সঙ্গে মহিলা-সহ তাঁর ৩ সঙ্গীকেও। উদ্ধার করা হল ২৫ জন পড়ুয়াকে। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল রায়গঞ্জে।

ঘটনার সূত্রপাত এদিন সন্ধ্যায়। তখন সবেমাত্র রায়গঞ্জ স্টেশনে ঢুকেছে কলকাতাগামী রাধিকাপুর এক্সপ্রেস। স্থানীয় সমাজকর্মী কৌশিক চৌধুরী জানিয়েছেন, '১০-১২ জন কিশোর-কিশোরীকে সঙ্গে নিয়ে হেঁটে যাচ্ছিলেন এক ভদ্রলোক। আমি জিজ্ঞাসা করলাম, এতগুলি বাচ্চা নিয়ে আপনি কোথায় যাচ্ছেন? বলল, আমার এক আত্মীয়ের বিয়ে আছে। সেখানেই যাচ্ছি'। তাহলে? ওই সমাজকর্মীর দাবি, 'আমার সন্দেহ হওয়ায় নাম-পরিচয় ইত্যাদি জিজ্ঞাসা করি। কোনও বাচ্চারই পরিচয় দিতে পারছিলেন না। বাচ্চাদের সঙ্গে কি সম্পর্ক? সকলেরই নাকি তিনি মামা'! শেষপর্যন্ত রায়গঞ্জের রেলপুলিস ও চাইল্ড লাইনে খবর দেন কৌশিক।

আরও পড়ুন: Zee24GhantaImpact: উত্তরপাড়ায় চড়কাণ্ডে ভুল স্বীকার, ছাত্রের চিকিৎসার দায়িত্ব নিলেন অভিযুক্ত শিক্ষক

জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম মুজাহিদিন ইসলাম। তিনি দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরের মহেন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক। মুজাহিদিন ও তাঁর তিন সঙ্গীকে আটক করেছে রেল পুলিস। উদ্ধার করা হয়েছে ২১ কিশোর ও ৪ কিশোরীকেও। চাইল্ড লাইনের এক আধিকারিকরা জানিয়েছেন, তারা কেউ একটি নির্দিষ্ট এলাকা বা গ্রামের বাসিন্দা নয়। বিভিন্ন গ্রামে তাদের বাড়ি। 

অভিযুক্ত প্রধানশিক্ষকের দাবি, 'ঘোরার উদ্দেশ্যেই যাচ্ছিলাম সকলে মিলে। আমার মেয়ে বারাসত কলেজে পড়াশোনা করে। দেখার উদ্দেশ্যে সকলে মিলে যাচ্ছিলাম। আর এক মেয়ের চিকিৎসার উদ্দেশ্যেও যাচ্ছিলাম'। এই কিশোর-কিশোরীর সঙ্গে আপনার কে হয়? প্রধানশিক্ষকের জবাব, 'সম্পর্কে স্টুডেন্ট হয়। নিজের আত্মীয়ও আছে, ছেলে-মেয়েও আছে, ভাগ্নে আছে'। ঘটনার তদন্তে নেমেছে রায়গঞ্জের রেল পুলিস।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.