Abhishek Banerjee: অভিষেকের কনভয়ে হামলা! ঝাড়গ্রামে আটক কুড়মি নেতা রাজেশ মাহাত

'খুব খারাপ লাগল, রাজেশ মাহাত কুড়মি সম্প্রদায়ের নেতা, দাঁড়িয়েছিল', জি ২৪ ঘণ্টাকে জানিয়েছিলেন মন্ত্রী বীরবাহা হাঁসদা।

Updated By: May 27, 2023, 07:29 PM IST
Abhishek Banerjee: অভিষেকের কনভয়ে হামলা! ঝাড়গ্রামে আটক কুড়মি নেতা রাজেশ মাহাত

সৌরভ চৌধুরী: 'জবাবদিহি কুড়মি সম্প্রদায়ের নেতাদেরই করতে হবে'। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলার ঘটনায় এবার কুড়মি নেতা রাজেশ মাহাতকে আটক করল পুলিস। সঙ্গে আরও একজন। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

ঝাড়গ্রাম থেকে তখন লোধাশুলির পথে অভিষেক। রাতে স্থানীয় গড় এলাকায় রাস্তার পাশে জমায়েত করেন কুড়মি আন্দোলনকারীরা। এরপর অভিষেকের কনভয় আসতেই শুরু হয়ে যায় স্লোগান-বিক্ষোভ। সঙ্গে মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়িতে ভাঙচুর, তৃণমূল কর্মীদের উপর হামলা! কেন? স্রেফ দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নয়,পুলিস সুপারের কাছে রিপোর্ট তলব করেছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন: Mamata Banerjee: 'আমার কুড়মি ভাইয়েরা একাজ করতে পারে না', বিজেপিকে নিশানা মমতার...

এদিকে মন্ত্রী বীরবাহা হাঁসদা জি ২৪ ঘণ্টাকে জানিয়েছিলেন, 'খুব খারাপ লাগল, রাজেশ মাহাত কুড়মি সম্প্রদায়ের নেতা, দাঁড়িয়েছিল। আমি গাড়ি দাঁড় করিয়ে জিজ্ঞেস করেছি, দাদা, এটা কী হল? এটা তোমাদের কী আন্দোলন। তখন সে আমাকে বলল,  আমি জানি না, বাইরে থেকে লোক এসেছে'। তাঁর আরও বক্তব্য, 'জবাবদিহি কুড়মি সম্প্রদায়ের নেতাদেরই করতে হবে। আপনারা আন্দোলনে ডাক দিয়েছেন। আপনাদের এখানে কারা ঢুকল, জবাব তাঁদেরকে দিতে হবে'। সেই রাজেশ মাহাতকেই এবার আটক করা হল।

সূত্রের খবর, ঝাড়গ্রামের নয়াগ্রাম থেকে ওড়িশা যাচ্ছিলেন রাজেশ। সঙ্গে ছিলেন কুড়মি সমাজেরই একজন। দু'জনকেই আটক করে পুলিস। বস্তুত, অভিষেকের কনভয়ে হামলার ঘটনায় স্বতঃপ্রণোদিত হয়ে মামলা করেছে ঝাড়গ্রাম থানার পুলিস। খুনের চেষ্টা, সরকারি সম্পত্তি নষ্ট সহ একাধিক জামিন অযোগ্য ধারায় অভিযুক্ত মোট ১৫ জন। ৪ জনকে ইতিমধ্যেই গ্রেফতারও করা হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.