কেনা-বেচার সময়ে মুর্শিদাবাদ থেকে উদ্ধার বিপুল সংখ্যক আগ্নেয়াস্ত্র, গ্রেফতার ৪

তেনাচুরা এলাকা থেকে ৪ জন অস্ত্র কারবারিকে গ্রেফতার করা হয়। 

Updated By: Feb 16, 2020, 02:22 PM IST
কেনা-বেচার সময়ে মুর্শিদাবাদ থেকে উদ্ধার বিপুল সংখ্যক আগ্নেয়াস্ত্র, গ্রেফতার ৪
ছবিটি প্রতীকী

নিজস্ব প্রতিবেদন: অত্যাধুনিক অস্ত্র বিক্রি  হচ্ছে খোলা বাজারে। বিপুল পরিমানে আগ্নেয়াস্ত্র-সহ ধৃত ৪ অস্ত্র কারবারি। শনিবার গোপন সূত্রে খবর পায় পুলিশ। এরপর বিকেলে মুর্শিদাবাদ জেলা পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ ও ইসলামপুর থানার পুলিশ জলঙ্গির কাছে ইসলামপুর থানায় এলাকার তেনাচুরায় অভিযান চালায়। তেনাচুরা এলাকা থেকে ৪ জন অস্ত্র কারবারিকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: এখনও বিপদ মুক্ত নয় পোলবা দুর্ঘটনায় আহত খুদে ঋষভ, পর্যবেক্ষণে খুদে পড়ুয়া

তাদের কাছ থেকে উদ্ধার হয় ৭ টি ৭ এম এম পিস্তল, ১৪ টি ম্যাগাজিন, ৮৫ রাউন্ড কার্তুজ, ১ টি কারবাইন, ২টি কারবাইন ম্যাগাজিন ও একটি মাস্কেট। জানা গিয়েছে, ধৃত সুরু শেখ মুর্শিদাবাদের জলঙ্গীর বাসিন্দা। হাসিবুল  ইসলাম ডোমকলের বাসিন্দা। সালাম শেখ ও নূর মহম্মদ মালদার কালিয়াচকের বাসিন্দা। 

পুলিস তাদের জেরায় জানতে পেরেছে, সালাম শেখ ও নূর মহম্মদ আগ্নেয়াস্ত্রগুলি কালিয়াচক থেকে নিয়ে আসে এবং সেগুলি সুরু শেখ ও হাসিবুল ইসলাম কিনে নেয়। ধৃতদের কাছ থেকে ১ টি বাইকও বাজেয়াপ্ত হয়। এর নেপথ্যে আরও কোনও বড় চক্র রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। 

জেলা পুলিস সুপারের বক্তব্য, অত্যাধুনিক হলেও এগুলি হাতে তৈরি। মেশিনে তৈরি নয়। পুলিসের ধারণা মুঙ্গেরের অস্ত্র কারবারিদের সঙ্গে যোগ রয়েছে ধৃতদের। কিন্তু কোথায় অস্ত্র বিক্রি করা হতো! তা জানতে আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন বলেই মনে করছেন জেলা পুলিসের কর্তারা।