চিতাবাঘের আক্রমণে জখম ৩, বন্যপ্রাণীটিকে পিটিয়ে খুনের অভিযোগ বনকর্মীদের বিরুদ্ধে

এলাকায় চাঞ্চল্য।

Updated By: Dec 16, 2020, 11:59 PM IST
চিতাবাঘের আক্রমণে জখম ৩, বন্যপ্রাণীটিকে পিটিয়ে খুনের অভিযোগ বনকর্মীদের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন:  নৃশংস! এবার আর স্থানীয় বাসিন্দারা একা নন, চিতাবাঘকে (Leopard) পিটিয়ে মেরে ফেলার অভিযোগ উঠল বনকর্মীদের (Forest Department) বিরুদ্ধেও। শোনা গেল গুলির শব্দ! মৃত্যুর আগে চিতাবাঘটির আক্রমণে জখম হন ৩ জন। তাঁদের মধ্যে ২ জন ভর্তি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি (Siliguri) ফাঁসিদেওয়া এলাকায়।

আরও পড়ুন: জলাজমিতে অবৈধ নির্মাণ, Trinamool গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত ভাঙড়

ঘটনার সূত্রপাত বুধবার সন্ধ্যায়। ফাঁসিদেওয়ার রানিডাঙা এলাকায় একটি বাড়িতে ধান মজুত করার ঘরে ঢুকে পড়ে চিতাবাঘ! তখন বাড়িতে কেউ ছিলেন না। স্থানীয় বাসিন্দাদের দাবি, খানিকক্ষণ বাদে যখন বাড়ির মালিক ওই ঘরে ঢোকেন, তখন অন্ধকারে চিতাবাঘটিকে বিড়াল ভেবে বসেন! এরপর যথারীতি উনুন ধরিয়ে ধান সিদ্ধ করতে বসে যান তিনি। ব্যাস আর যায় কোথায়! বাড়ির মালিকের উপর ঝাঁপিয়ে পড়ে চিতাবাঘটি। চিতাবাঘের আক্রমণে জখম হন পাশের বাড়ির আরও দু'জন।  আহতদের মধ্যে দু'জনকে ভর্তি করা হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে, আর একজনকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে। 

আরও পড়ুন: ৪০০ বছরের ইতিহাসে ছেদ, 25TH DEC খুলছে না BANDEL CHURCH GATE

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বনদপ্তরের আধিকারিকরা। তল্লাশি চালিয়ে কিছুক্ষণের মধ্যে চিতাবাঘটি ধরেও ফেলেন তাঁরা। এরপরই শুরু হয় নৃশংস হত্য়ালীলা! গ্রামবাসীরা তো বটেই, চিতাবাঘটি বনকর্মীরা বেধড়ক মারতে শুরু করে বলে অভিযোগ। ফলে যা হওয়ার, তাই হয়। ঘটনাস্থলেই মারা যায় অবলা প্রাণীটিকে। স্থানীয় সূত্রে খবর, মৃত্যুর পর কাঁধে চাপিয়ে চিতাবাঘটি বনদপ্তরের গাড়িতে তুলে দেন গ্রামবাসীরাই। ঘটনাটি জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

.