করোনা আবহে বাতিল পরীক্ষা, দিনহাটায় আত্মঘাতী মাধ্যমিক পরীক্ষার্থী

মেধাবী ছাত্র ছিল বছর ষোলোর ওই কিশোরী।

Updated By: Jun 8, 2021, 05:24 PM IST
করোনা আবহে বাতিল পরীক্ষা, দিনহাটায় আত্মঘাতী মাধ্যমিক পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রী নিজে আশ্বাস দিয়েছিলেন। কিন্তু করোনা পরিস্থিতিতে শেষপর্যন্ত বাতিল হয়ে গেল মাধ্যমিক। মানসিক অবসাদে আত্মহত্যা করল এক পরীক্ষার্থী। ঘর থেকে উদ্ধার নিথর দেহ। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে কোচবিহারের দিনহাটায়।

জানা গিয়েছে, মৃতের নাম বর্ণালী বর্মন। বাড়ি, দিনহাটার আটিয়াবাড়ি আম্বালি বাজারে। গোপালনগর হাইস্কুলের মেধাবী ছাত্রী ছিল সে। এবছর মাধ্যমিক দেওয়ার কথা ছিল। পরীক্ষার প্রস্তুতি চলছিল জোরকদমে। পরিবারের লোকেদের জানিয়েছেন, দিনরাত পড়াশোনা নিয়ে ব্য়স্ত থাকত বর্ণালী। একটাই স্বপ্ন ছিল, মাধ্য়মিকে ভালো  ফল করা। কিন্তু সেই সুযোগ মিলল কই! সোমবার মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, করোনা কারণে এবছর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া হবে না। 

আরও পড়ুন:ছাগল মরেছে Yaas-র আতঙ্কে, ক্ষতিপূরণের দাবি দুয়ারে ত্রাণ শিবিরে

পরিবারের লোকেদের দাবি, পরীক্ষার বাতিল হওয়ার পর মানসিক অবসাদ গ্রাস করে বর্ণালীকে। পরিবারের কারও সঙ্গে তেমন কথাও বলত না সে। সোমবার রাতে খাওয়া-দাওয়ার পর ডাকাডাকি করেও সাড়া পাওয়া যায়নি বছর ষোলোর ওই কিশোরীর। বাধ্য হয়ে যখন ঘরের দরজা ভাঙা হয়, তখন উদ্ধার হয় ঝুলন্ত দেহ। মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিস। এলাকায় শোকের ছায়া।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিন্তু প্রথমে ঘোষণা করেছিলেন, জুলাই-এ উচ্চমাধ্যমিক ও অগাস্টে মাধ্যমিক পরীক্ষা হবে। কিন্তু কীভাবে? এক বিশেষজ্ঞ কমিটিও তৈরি করা হয়। কিন্তু সেই কমিটির সদস্যরাও কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারেননি। করোনা আবহে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া উচিত কি না, সাধারণ মানুষের কাছে জানতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী। তাতে করোনার ঝুঁকি এড়াতে পরীক্ষা না নেওয়ার পক্ষেই মত দেন বেশিরভাগই। এরপর পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.