তারাপীঠের আদলে মালবাজারে তৈরি হচ্ছে মন্দির

 নির্মান কাজ শেষে মন্দিরের উদ্বোধনের পর ধর্মীয় পর্যটকদের অনেকেই দেবী চৌধুরানী মন্দির, ভ্রামরী দেবীর মন্দির ঘুরে তারা মায়ের এই মন্দির দর্শনেও অবশ্যই আসবেন বলে আশা প্রকাশ করছেন তাঁরা।     

Updated By: Mar 4, 2021, 10:24 AM IST
তারাপীঠের আদলে মালবাজারে তৈরি হচ্ছে মন্দির

নিজস্ব প্রতিবেদন: দেবী চৌধুরানী ও ভ্রামরী দেবী মন্দিরের পর মালবাজার মহকুমার গজলডোবা সংলগ্ন ধর্মীয় পর্যটনে নতুন সংযোজন হতে চলেছে তারা মায়ের মন্দির। তিস্তার ডানহাতি খালের ধার ধরে গজলডোবা থেকে কাঠামবাড়ির দিকে যাওয়ার পথে আপালচাঁদ জঙ্গলের কাছে তারাপীঠ মন্দিরের আদলে নতুন এই মন্দির নির্মান কাজ ইতিমধ্যে অনেকটাই এগিয়ে নিয়ে গিয়েছে।

৪১ ফুট উচ্চতার মূল মন্দিরের কাজ চলছে জোর কদমে। মন্দির তৈরির প্রধান উদ্যোক্তা তারাপীঠ মন্দিরের সোমনাথ মুখার্জি(পান্ডা)। তিনি বলেন, 'এ রাজ্যের পাশাপাশি ভিনরাজ্যে ছড়িয়ে থাকা তারা মায়ের ভক্তদের দানে আপালচাঁদ এলাকায় নতুন এই মন্দিরটির নির্মান কাজ চলছে'।

২০ কাঠা জমির ওপর এখানে মূল মন্দিরের সঙ্গেই শিবধাম, নাটমন্দির, ভোগঘর, যজ্ঞবেদী, বিশ্রামাগার এবং আশ্রমও নির্মান করা হবে। সোমনাথ বাবু আশা করছেন, 'আগামীবছর ফেব্রুয়ারি মাসের মধ্যে উত্তরবঙ্গের বুকে তারাপীঠ মন্দিরের আদলে তৈরি করে নতুন মন্দিরের উদ্বোধন করার পরিকল্পনা করা হয়েছে। নির্মান স্থলে দাঁড়িয়ে অশোক সাহা, দূর্গা সরকার, মদন সরকার,সঞ্জীব দে সরকার প্রমুখ ভক্তরা বলেন, 'ইতিমধ্যে নতুন এই মন্দির নির্মানে স্বেচ্ছায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন আসাম,কলকাতা সহ  উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্তের অসংখ্য ভক্তরা। নির্মান কাজ শেষে মন্দিরের উদ্বোধনের পর ধর্মীয় পর্যটকদের অনেকেই দেবী চৌধুরানী মন্দির, ভ্রামরী দেবীর মন্দির ঘুরে তারা মায়ের এই মন্দির দর্শনেও অবশ্যই আসবেন বলে আশা প্রকাশ করছেন তাঁরা।