Jhargram: রোমের ভ্যাটিকান সিটিতে ঝাড়গ্রামবাসীর অবাধ বিচরণ এবার! কেন জানেন?

Jhargram: একটু হেঁয়ালি এখানে লুকিয়ে আছে বইকি! এবছর ঝাড়গ্রামে একটি দুর্গাপুজোর উদ্যোক্তারা তাঁদের প্যান্ডেল করছেন ভ্যাটিকান সিটির আদলে। আর, পুজোর দিনগুলিতে ঠাকুর দেখতে বেরিয়ে তাই চাইলেই অনায়াসে ভ্যাটিকান শহরে ঢুঁ মারা সম্ভব।

Updated By: Sep 6, 2023, 12:56 PM IST
Jhargram: রোমের ভ্যাটিকান সিটিতে ঝাড়গ্রামবাসীর অবাধ বিচরণ এবার! কেন জানেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রোমের পবিত্র ভ্যাটিকান সিটিতে ঝাড়গ্রামবাসীর এবার অবাধ বিচরণ থাকবে। কেন জানেন? তা, একটু হেঁয়ালি এখানে লুকিয়ে আছে বইকি! এবছর ঝাড়গ্রামে একটি দুর্গাপুজোর উদ্যোক্তারা তাঁদের প্যান্ডেল করছেন ভ্যাটিকান সিটির আদলে। আর, পুজোর দিনগুলিতে ঠাকুর দেখতে বেরিয়ে তাই চাইলেই অনায়াসে ভ্যাটিকান শহরে ঢুঁ মারা সম্ভব।

আরও পড়ুন: Ganga Errosion| Ratua: রতুয়ায় উঠোনে হাজির ভয়ংকর গঙ্গা, গিলে খাচ্ছে একের পর এক বাড়িঘর

ঝাড়গ্রামের 'পূর্বাশা সার্বজনীন দুর্গোৎসব কমিটি'র উদ্যোগে তাদের পুজো এবার তৈরি হয়ে উঠছে ইতালির রোমের ভ্যাটিকান সিটি তথা পোপের শহরেরে থিমকে কেন্দ্র করে। এবার ভ্যাটিকান সিটির স্থাপত্যকেই নিজেদের পুজোর থিম করেছে তারা। 

জন্মাষ্টমীর পূর্ব লগ্নে এই থিম-পুজোর খুঁটিপুজোও হয়ে গেল। দেখতে গেলে এবছর দুদিনই জন্মাষ্টমী পালন করা হচ্ছে, আজ, ৬ সেপ্টেম্বর এবং আগামীকাল ৭ সেপ্টেম্বর। আজ, বুধবার রাত থেকেই পড়ছে অষ্টমী তিথি। তাই আজের দিনটিও জন্মাষ্টমী হিসেবেই পরিগণিত হচ্ছে। সেই হিসেবে, 'পূর্বাশা সার্বজনীন দুর্গোৎসব কমিটি'ও জন্মাষ্টমীর আবহেই, আজ, বুধবার সেরে নিচ্ছে তাদের খুঁটিপুজো-উৎসব।

এই খুঁটিপুজো উপলক্ষ্যে 'পূর্বাশা সার্বজনীন দুর্গোৎসব কমিটি'র সকল সদস্য উপস্থিতিতে ছিলেন। ৪১ বছরে পড়ল এই পুজো। থিম ভ্যাটিকান হলেও এদের ঠাকুর সনাতনী। কুমারটুলি থেকে বায়না করা হয়েছে প্রতিমা।

আরও পড়ুন: Malbazar: এবার উদ্ধার করা হল লেপার্ডের দেহ, দুদিন আগেই মৃত্যু...

যেহেতু পবিত্র ভ্যাটিকান সিটি এবার মূল থিম, তাই পুজো কমিটির তরফে জনহিতকর কাজের উপরও গুরুত্ব দেওয়া হয়েছে। সেবায়তনের মূক-বধির আশ্রমের আবাসিকদের মহালয়ার দিন নতুন জামাকাপড় দেওয়া হবে, ব্যবস্থা থাকছে মধ্যাহ্নভোজেরও। পাশাপাশি থাকছে নবমীর মহাভোগের আয়োজনও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.