Murshidabad: গোষ্ঠীদ্বন্দ্বের জের! নওদায় খুন, ডোমকলে এবার আক্রান্ত তৃণমূল নেতা

সকালে কাটমানি নেওয়ার দাবিতে বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের। দুপুর গড়াতেই অভিযুক্ত তৃণমূল নেতা, পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান প্রদীপ চাকির উপর হামলা চালাল  দুষ্কৃতীরা! আহত ছেলেও।

Updated By: Nov 27, 2022, 07:23 PM IST
Murshidabad: গোষ্ঠীদ্বন্দ্বের জের! নওদায় খুন, ডোমকলে এবার আক্রান্ত তৃণমূল নেতা

সোমা মাইতি: দিনেদুপুরে ছেলের রেস্তোরাঁতেই হামলা! মুর্শিদাবাদে ফের 'আক্রান্ত' তৃণমূল নেতা। নেপথ্যে কারা? দলে গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ। নওদার পর এবার ডোমকল।

জানা গিয়েছে, মুর্শিদাবাদের ডোমকল পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান প্রদীপ চাকি। পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন তিনি। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, সরকারি প্রকল্পে ঘর পাইয়ে দেওয়ার জন্য তাঁদের কাছ থেকে নাকি টাকা নিয়েছেন প্রদীপ। কেউ ২০ হাজার দিয়েছেন, তো কেউ আবার ৪০ হাজার! ঘর পেলেন না কেন? এদিন সকালে ডোমকল শহরের  এসডিও মোড়ে আধ ঘণ্টা পথ অবরোধ করে বিক্ষোভ দেখান ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। 

আরও পড়ুন: Raiganj Murder: ঘনিষ্ঠ মুহূর্তেই সুপ্রিয়ার গলায় ছুরি চালিয়ে দেয়, ম্যারাথন জেরার কবুল অভিযুক্ত প্রবালের

ঘড়িতে তখন সাড়ে তিনটে। দুপুরে ডোমকলের মাহিষ্য পাড়ার ছেলের রেস্তোরাঁয় বিশ্রাম নিচ্ছিলেন তৃণমূল নেতা প্রদীপ চাকি। অভিযোগ, রেস্তোরাঁ হাজির হয় ২০ থেকে ২৫ জন সশস্ত্র দুষ্কৃতী। প্রদীপের ছেলের কাছে তারা জানতে চায়, 'বাবা কোথায়'? এরপর যখন রেস্তোরাঁর বাইরে আসেন পুরসভা প্রাক্তন ভাইস চেয়ারম্যান, তখন লোহার রড, বাঁশ, পিস্তল নিয়ে তাঁর উপর হামলা চালানো হয়। আহত হন আক্রান্তের ছেলেও। রক্তাক্ত অবস্থায় প্রদীপকে উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয় ডোমকল মহকুমা হাসপাতালে। সেখান থেকে তাঁকে পাঠিয়ে দেওয়া হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

এই ঘটনায় ফের তৃণমূলের গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে চলে এসেছে। ডোমকলের তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলামের বিরুদ্ধে হামলার অভিযোগ করেছেন প্রদীপ চাকি ও তাঁর পরিবারের লোকেরা। স্থানীয় সূত্রের খবর, দুই তৃণমূল নেতার বিবাদ দীর্ঘদিনের। বিভিন্ন সময়ে একে অপরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছেন তাঁরা। বস্তুত, কয়েক দিন আগে সাংবাদিক সম্মেলন করে বিধায়কের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেন পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান। এরপরই এদিন প্রাক্তন ভাইস চেয়ারম্যান প্রদীপ চাকির বিরুদ্ধে বিক্ষোভ ও হামলা!

এদিকে মুর্শিদাবাদেরই নওদায় খুন হয়ে গিয়েছেন মতিরুল ইসলাম। বৃহস্পতিবার নওদায় স্কুল হস্টেলে ছেলের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। অভিযোগ, ফেরার পথে স্থানীয় শিবতলা এলাকায় মতিরুলকে ঘিরে ধরে বোমা ও গুলি ছোঁড়ে দুষ্কৃতীরা। হাসপাতালে যাওয়ার পথে মৃত্যু হয় তাঁর। ঘটনার ১ জনকে গ্রেফতার করেছে পুলিস। তদন্তে জমি ও ইটভাঁটা নিয়ে বিবাদ বিষয়টি উঠে এসেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)