Abhishek Banerjee: '৪৮ ঘণ্টার মধ্যে দুর্গতদের ১ লক্ষ ২০ হাজার টাকা', জলপাইগুড়িতে ঘোষণা অভিষেকের!

 প্রায় ৩ সপ্তাহ পার। গত ৩১ মার্চে ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় জলপাইগুড়ি। প্রাণ হারান ৪ জন। জখম কমপক্ষে ৬০ জন। এদিন ধুপগুড়িতে জনসভার পর, স্থানীয় বার্নিশ অঞ্চলে ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে দেখা করেন অভিষেক। তাঁদের পাশে থাকে আশ্বাস দেন তিনি।

Updated By: Apr 12, 2024, 10:44 PM IST
Abhishek Banerjee: '৪৮ ঘণ্টার মধ্যে দুর্গতদের ১ লক্ষ ২০ হাজার টাকা', জলপাইগুড়িতে ঘোষণা অভিষেকের!

প্রবীর চক্রবর্তী: দোরগোড়ায় লোকসভা ভোট। '৪৮ ঘণ্টার মধ্যে আপনাদের ব্যাংক অ্য়াকাউন্টে ১ লক্ষ ২০ হাজার টাকা আমাদের সরকার পাঠাবে', জলপাইগুড়িতে ঝড়ে ক্ষতিগ্রস্তদের জন্য আর্থিক সাহায্য ঘোষণা করে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সঙ্গে হুঁশিয়ারি, 'কমিশন মনে করলে সরকারের বিরুদ্ধে মামলা করতে পারে'।

আরও পড়ুন:  Lok Sabha Election 2024| Abhishek Banerjee: 'কার গ্য়ারান্টি নেবেন? পাশে থাকা দিদি, নাকি দূরে থাকা মোদী'?

প্রচারে বাকি আজ, শুক্রবার থেকে বাকি ছয় দিন, ভোটের সাত দিন। উনিশের পুনরাবৃত্তি যেন চব্বিশে না হয়! এ রাজ্যে প্রথম দফায় লোকসভা ভোটে তৃণমূলের নজরে জলপাইগুড়ি। গতবার এই কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন বিজেপি প্রার্থী জয়ন্ত রায়।

এদিন ধুপগুড়িতে জনসভার পর, স্থানীয় বার্নিশ অঞ্চলে ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে দেখা করেন অভিষেক। তাঁদের পাশে থাকে আশ্বাস দেন তিনি। বলেন, 'আমি শুনছিলাম, প্রায় ৫০০ পরিবার এমন রয়েছে, যাঁদের ঘরবাড়ি তলানিতে মিশে গিয়েছে। তাঁদেরকে সম্পূর্ণ ক্ষতিপূরণ হিসেবে আমাদের রাজ্য সরকার  দিয়েছে। আংশিক ক্ষতিপূরণ ৫ হাজার টাকা দেওয়া হয়েছে। কমিশন মনে করলে সরকারের বিরুদ্ধে মামলা করতে পারে। কিন্তু ৪৮ ঘণ্টার মধ্যে আপনাদের ব্যাংক অ্য়াকাউন্টে ১ লক্ষ ২০ হাজার টাকা আমাদের সরকার পাঠাবে'।

অভিষেকের আরও বক্তব্য, 'যাঁরা আংশিক ক্ষতিপূরণ হিসেবে ৫ হাজার পেয়েছেন,  এখন নির্বাচন বিধি চলছে বলে দলের তরফ থেকে হয়তো আমি কিছু করতে পারব না। কিন্তু নির্বাচন শেষ হয়ে গেলে তৃণমূল কংগ্রেসের তরফ থেকে ২০ হাজার টাকা করে সাহায্যের হাত আমরা বাড়িয়ে দেব। আমরা আপনাদের সাহায্য করব, কথা দিয়ে গেলাম'।

আরও পড়ুন: Weather: বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা... আগামী সপ্তাহে প্রবল দুর্যোগের পূর্বাভাস!

ঘটনাটি ঠিক কী?  প্রায় ৩ সপ্তাহ পার। গত ৩১ মার্চে ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় জলপাইগুড়ি। প্রাণ হারান ৪ জন। জখম কমপক্ষে ৬০ জন। রাতেই পরিস্থিতি খতিয়ে দেখতে জলপাইগুড়ি যান মুখ্যমন্ত্রী।

বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের প্রশ্ন, 'আর্থিক সাহায্য় দেবে, বাড়ি মেরামত করে দেবে, প্রয়োজনে বাড়ি বানিয়ে দেবে।  আর্ত মানুষের পাশে দাঁড়াবে, এটা তো সরকারের কাজ। কিন্তু এত দেরি কেন? ঘোষণা বা রাজনীতি কেন? টাকার অংক বলা কেন? প্রধানমন্ত্রী আবাস যোজনার সঙ্গে এটাকে জুড়ে দেওয়া কেন'? তিনি বলেন, 'তৃণমূল প্রত্যেকটা কাজকেই রাজনীতির সঙ্গে, ভোটের সঙ্গে যুক্ত করে দিতে চাই। প্রাথমিক পরিষেবা না দিয়ে, রাজনীতির মধ্যে ঘুরিয়ে দিয়ে, আর্থিক পরিষেবা ঘোষণা করে, নির্বাচন কমিশনকে টেনে এনে, অহেতুক আইনি জটিলতা তৈরি করল। প্রতারিত করল ঝড়ে ক্ষতিগ্রস্তদের। এই রাজনীতি বাংলার মানুষ প্রত্যাখান করবেন'। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল

.