Weather: বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা... আগামী সপ্তাহে প্রবল দুর্যোগের পূর্বাভাস!

পশ্চিমের জেলাগুলিতে ৫ ডিগ্রি সেলসিয়াস শেষ পর্যন্ত তাপমাত্রা বাড়ার সতর্কতা।

Updated By: Apr 12, 2024, 06:02 PM IST
Weather: বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা... আগামী সপ্তাহে প্রবল দুর্যোগের পূর্বাভাস!

অয়ন ঘোষাল : দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আগামী চারদিনে তিন থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। বাতাসে জলীয় বাষ্প কমবে। শুষ্ক হাওয়ার দাপট আবারো বাড়বে। আজ সন্ধ্যার দিকে বীরভূম ও মুর্শিদাবাদ এই দুই জেলায় বজ্রগর্ভ মেঘ থেকে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা। বজ্রবিদ্যুত সহ হালকা মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা। 

আগামিকাল শনিবারেও বেশিরভাগ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা ক্ষীণ। শুধু পশ্চিমের জেলাগুলিতে কাল বিকেলের দিকে বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। রবিবার বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই দক্ষিণবঙ্গে। শুধুমাত্র পশ্চিমের জেলাগুলিতে সামান্য বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে পুরুলিয়া বাঁকুড়া পশ্চিম বর্ধমান এবং বীরভূম এই চার জেলায়। স্থানীয়ভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। যদি ওই বৃষ্টির সম্ভাবনা খুব সামান্য। গরম হওয়ার পরিমাণও বাড়বে বেলা বাড়লে। পশ্চিমের জেলাগুলিতে ৫ ডিগ্রি সেলসিয়াস শেষ পর্যন্ত তাপমাত্রা বাড়ার সতর্কতা। যদিও এখনও তাপপ্রবাহের কোনও সম্ভাবনা বা পূর্বাভাস দেয়নি আবহাওয়া দপ্তর। 

আপাতত উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে।  দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি। সোমবার থেকে বৃষ্টি বাড়বে, মঙ্গলবার উত্তরবঙ্গ জুড়েই বৃষ্টির পূর্বাভাস। আজ বিকেলের পর দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে মালদা ও দিনাজপুরে। শনিবার বৃষ্টি পরিমাণ আরও কমবে। তবে পার্বত্য এলাকা ও সংলগ্ন জেলাতে ঝড় ও বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়ি জেলাতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে।

রবিবার নববর্ষের দিন শুধুমাত্র পার্বত্য এলাকায় বৃষ্টির পূর্বাভাস। দুই পার্বত্য জেলা দার্জিলিং ও কালিম্পং বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বাকি উত্তরবঙ্গের ছয় জেলাতেই বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে। মঙ্গলবার উত্তরবঙ্গের ৮ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। সোমবার দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার জলপাইগুড়ি জেলাতে। মঙ্গলবারে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি ও হালকা ঝোড়ো হাওয়া। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝড়ো হাওয়া। কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কমবে। বাড়বে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি। সংক্রান্তি এবং পয়লা বৈশাখ আংশিক মেঘলা আকাশ।

আরও পড়ুন, Lok Sabha Election 2024| Abhishek Banerjee: 'কার গ্যারান্টি নেবেন? পাশে থাকা দিদি, নাকি দূরে থাকা মোদী'?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.