Abhishek Banerjee: '২০১৯-র থেকে অনেক ভালো ফল হবে তৃণমূলের', জি ২৪ ঘণ্টাকে বললেন অভিষেক...

'আমরা তো বলেছি আমরা ইন্ডিয়া জোটের অংশ। বাংলায় আসন সমঝোতা হয়নি।  ইন্ডিয়া নামটা মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া। বাইরে থেকে সমর্থনের প্রশ্ন নেই।  এই যে ৪২ আসনে তৃণমূল লড়ছে। এই ৪২ জন প্রতিনিধি ইন্ডিয়া জোটের প্রতিনিধি'।

Updated By: May 23, 2024, 11:18 PM IST
Abhishek Banerjee: '২০১৯-র থেকে অনেক ভালো ফল হবে তৃণমূলের', জি ২৪ ঘণ্টাকে বললেন অভিষেক...

প্রবীর চক্রবর্তী: লোকসভা ভোটের বাকি আর ২ দফা। '২০১৯ সালের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের যা ফলাফল হয়েছিল, তার থেকে অনেক ভালো ফলাফল হবে', জি ২৪ ঘণ্টাকে একান্ত সাক্ষাৎকারে বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, 'যতদিন যাচ্ছে জনসমর্থন বাড়ছে, তৃণমূলের প্রতি মানুষের আস্থা বাড়ছে'।

আরও পড়ুন:  Dev Vs Hiraan: 'প্রথম থেকেই মিথ্যা কথা বলছে, ঢপের ডক্টর', সৌজন্য অতীত! হিরণকে বেনজির তোপ দেবের...

লোকসভা ভোটে  বিজেপির বিরুদ্ধে বিরোধীদের সঙ্গে ইন্ডিয়া জোটে যোগ দিয়েছে তৃণমূল। যে জোটের  শরিক কংগ্রেসও। কিন্তু বাংলায় অধীর চৌধুরীদের সঙ্গে আসন সমঝোতা হয়নি ঘাসফুল শিবিরের। রাজ্যে যখন ৪২ আসনে একাই লড়ছে তৃণমূল, তখন জোট বেঁধেছে কংগ্রেস আর সিপিএম। নিজেদের মধ্যে ভাগাভাগি করেছে তারা। চলছে যৌথ প্রচারও।

ইন্ডিয়া জোটের সরকার হলে কি বাইরে থেকে সমর্থন? অভিষেক বলেন, 'আমরা তো বলেছি আমরা ইন্ডিয়া জোটের অংশ। বাংলায় আসন সমঝোতা হয়নি।  ইন্ডিয়া নামটা মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া। বাইরে থেকে সমর্থনের প্রশ্ন নেই। এই যে ৪২ আসনে তৃণমূল লড়ছে। এই ৪২ জন প্রতিনিধি ইন্ডিয়া জোটের প্রতিনিধি'।

কোচবিহার থেকে কাকদ্বীপ। পঞ্চায়েত ভোটে আগে রাজ্য়জুড়ে নবজোয়ার কর্মসূচি পালন করেছিলেন অভিষেক। লোকসভায় সুফল মিলছে? অভিষেক বলেন, 'প্রায় আড়াই মাস রাস্তায় ছিলাম। পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে নবজোয়ার করিনি, মানুষের সমস্যা জানতে চেয়েছি। এই যে একশো দিনের টাকা না পাওয়া এটা মানুষের কাছে এত যন্ত্রণার আমি যদি রাস্তায় না থাকতাম, জানতাম না। এই দ্রব্যমূল্য় বৃদ্ধির সময়ে লক্ষ্মীর ভাণ্ডার যদি ৫০০ টাকা থেকে বেড়ে ১ হাজার টাকা না হত, তাহলে মানুষের কী সমস্যা হত, উপলদ্ধি করতে পারতাম না। মানুষকে খালি বলেছিলাম, আপনার অধিকারটাকে সামনে রেখে আপনি লড়াই করুন। আপনার যাকে ইচ্ছা ভোট দিন। মানুষ যে নিজের অধিকারকে সামনে রেখে ভোট দিয়েছিল, সেকারণে আমরা সুফল পেয়েছি। নবজোয়ারের কারণে নয়'।

আরও পড়ুন:  Suvendu Adhikari: 'খুনিদের সঙ্গে বৈঠক করেছে'! নন্দীগ্রাম থানায় পুলিসের বচসা শুভেন্দুর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.