তোলাবাজির অভিযোগ; ভাইপো কটাক্ষ, Babul Supriyo-কে আইন নোটিস অভিষেকের

অবমাননাকর মন্তব্যের জন্য ক্ষমা না চাইলে বাবুলের বিরুদ্ধে মামলা করার হুশিয়ারি দিলেন অভিষেক

Updated By: Jan 6, 2021, 06:39 PM IST
তোলাবাজির অভিযোগ; ভাইপো কটাক্ষ, Babul Supriyo-কে আইন নোটিস অভিষেকের

নিজস্ব প্রতিবেদন: বারবার অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণ করায় বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়কে আইন নোটিস পাঠালেন ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, ওই ধরনের মন্তব্য না করার নির্দেশ থাকার সত্ত্বেও তা করে আদালত অবমাননা করেছেন বাবুল। এমনও অভিযোগ তোলা হয়েছে। এইসব মন্তব্যের জন্য ক্ষমা না চাইলে বাবুলের বিরুদ্ধে মামলা করার হুশিয়ারি দিলেন অভিষেক।

আরও পড়ুন-খুন হওয়ার আগে ২১ বার প্রিয়াঙ্কাকে ফোন জুনিয়র মৃধার, CBIএর র‌াডারে আরও ৩

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের(Abhishek Banerjee) তরফে তাঁর আইনজীবী ওই আইনি নোটিসে লিখেছেন,  ২০১৭ সালের ৩০ নভেম্বর আসানসোলে এক সাংবাদিক সম্মেলনে অভিষেক বন্দ্য়োপাধ্যায়কে কয়লা মাফিয়া বলে উল্লেখ করেন বাবুল সুপ্রিয়(Babul Supriyo)। অভিযোগ তোলা হয় রাজ্যের কয়লা বেআইনিভাবে বাইরে বেচে দেন অভিষেক। ওই মন্তব্যের বিরুদ্ধে কলকাতার সিটি সিভিল কোর্টে বাবুলের বিরুদ্ধে মামলা হয়। সেই মামলায় বিচারক বাবুল সুপ্রিয়কে ওই ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকতে বলেন।

অন্যদিকে,  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওই নেটিসে বলা হয়েছে, ২০২০ সালের ৩১ ডিসেম্বর অন্য এক সাংবাদিক সম্মেলনে বিজেপি সাংসদ বলেন, 'আমাদের ভাইপো বলেন আমার নাম নেওয়ার সাহস নাকি কারও নেই। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম নিয়েই বলছি, উনি গরু পাচার, লোহা পাচারের টাকার বাড়ি বানিয়েছেন। কয়লা, বালি জাতীয় সম্পত্তি।  এর পচারের টাকা যাচ্ছে অভিষেক সহ তৃণমূল নেতাদের পকেটে।' অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবীর দাবি, আগের মতো ফের একইরকম অভিযোগ করছেন বাবুল। কোনও প্রমাণ ছাড়াই বেপরোয়াভাবে এই ধরনের মন্তব্য করে আদালতের নির্দেশের অবমাননা করা হয়েছে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে ওইসব মন্তব্যের জন্য ক্ষমা না চাইলে মামলা করা হবে।

আরও পড়ুন- সাধারণ মানুষকে টিকা দেওয়ার আগে জেলায় জেলায় Vaccine-র ড্রাই রান

এনিয়ে আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় বলেন, 'এনিয়ে কিছু বলতে চাই চাই না। যা বলার তা আমার আইনজীবীই বলবেন। তবে রাজনৈতিকভাবে বলব, উনি বারবার বহু নেতাকে আইনি নোটিস পাঠান। রাজ্যে বিজেপির এমন কোনও নেতা নেই যাঁকে উনি নেটিস পাঠাননি।  কীসব ক্ষমাটমা চাইতে বলেন। ওঁকে বলব গত ১০ বছরে রাজ্যে ওঁরা যা করেছেন তার জন্য রাজ্যের মানুষের কাছে ক্ষমা চান।'

 

.