জি ২৪ ঘণ্টার খবরের জের, মাথাভাঙার কিশোরীর বাড়িতে প্রশাসনের প্রতিনিধিদল

'আগে জানলে সহায়তা করতে পারতাম', আক্ষেপ রাজ্যের নারী ও শিশুকল্যাণমন্ত্রীর।

Updated By: Jul 14, 2021, 07:33 PM IST
জি ২৪ ঘণ্টার খবরের জের, মাথাভাঙার কিশোরীর বাড়িতে প্রশাসনের প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদন: জি ২৪ ঘণ্টার খবরের জের। কোচবিহারের মাথাভাঙায় মানসিক প্রতিবন্ধী কিশোরীর বাড়িতে প্রশাসনের প্রতিনিধি দল। পরিবারের পাশে থাকার আশ্বাস দিলেন পঞ্চায়েত প্রধান, বিডিও ও শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন অন্যন্যা চক্রবর্তী। রাজ্যের শিশু ও নারীকল্যাণ মন্ত্রী শশী পাঁজার আক্ষেপ, 'আগে জানলে সহায়তা করতে পারতাম। বাবা-মায়ের কাউন্সেলিং-র প্রয়োজন'। 

খাতায়-কলমে ৭৫ শতাংশ প্রতিবন্ধী। সরকারি সার্টিফিকেটও আছে। কিন্তু সংসারের খরচ সামলে দিনমজুর বাবা মেয়ের চিকিত্‍সা করাবেন কী করে! অগত্যা নিরাপত্তা কথা ভেবেই মাথাভাঙার কিশোরী ঝিলিক বর্মনকে খাঁচায় বন্দি করে রেখেছিলেন পরিবারের লোকেরাই!  মা সুচিত্রা বর্মন জানিয়েছেন, জন্ম থেকে মানসিক প্রতিবন্ধী ঝিলিক। কথাবার্তা বলতে পারলেও ঠিকমতো হাঁটাচলা করতে পারে না সে। হাত-পা শীর্ণকায়, বেঁকে গিয়েছে কোমর। কিন্তু খাঁচাবন্দি করে কেন রেখেছেন? ওই কিশোরীর মায়ের কথায়, মেয়ে যখন-তখন বাড়ি থেকে বেরিয়ে চলে যায়। রাস্তার নোংরা খেয়ে ফেলে। সেকারণেই তাকে খাঁচাবন্দি করে রাখতে বাধ্য হয়েছেন। 

আরও পড়ুন: ঘনিষ্ঠ ছবি ফাঁসের হুমকি, গলসি থেকে গ্রেফতার আত্মঘাতী পামেলার প্রেমিক শেখ তারুফ

চিকিত্‍সা? জমিজমা বিক্রি করে বেঙ্গালুরুতে ঝিলিকের চিকিত্‍সার ব্যবস্থা করেছিলেন পরিবারের লোকেরা। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। এখন সরকারি সাহায্য ছাড়া আর কিছুই করা সম্ভব নয়। এই খবর জি ২৪ ঘণ্টায় সম্প্রচারিত হওয়ার পর রীতিমতো শোরগোল পড়ে যায়। কয়েক ঘণ্টার মধ্যে ওই কিশোরীর বাড়িতে হাজির হয় প্রশাসনের প্রতিনিধিদল। চোখের দল তখন বাঁধ মানছিল না মায়ের।  

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.