Afghanistan: খাবার-জল শেষ হয়ে আসছে, কবে ফিরতে পারব জানি না,কাবুল থেকে জানালেন বাঙালি যুবক

সুজয় জানালেন, কাবুল বিমানবন্দরেই আটকে রয়েছি। বিমানবন্দরের বাইরের পরিস্থিতি অত্যন্ত খারাপ

Updated By: Aug 23, 2021, 03:14 PM IST
Afghanistan: খাবার-জল শেষ হয়ে আসছে, কবে ফিরতে পারব জানি না,কাবুল থেকে জানালেন বাঙালি যুবক

নিজস্ব প্রতিবেদন: গত ১৫ অগাস্ট তালিবান কাবুল দখল নেওয়ার পর চরম বিশৃঙ্খলায় গোটা আফগানিস্তান জুড়ে। তার মধ্যেও গতকালও কাতার হয়ে ভারতে ফেরানো হয়েছে কয়েকশো ভারতীয়কে। তার পরেও সেখানে আটকে রয়েছে বহু ভারতীয়। তাদের মধ্যে রয়েছেন উত্তর ২৪ পরগনায় বাসিন্দা সুজয় দেবনাথ। বর্তমানে তিনি কর্মরত কাবুল বিমানবন্দরে। ভিডিয়ো কলে তিনি জানালেন কাবুল বিমানবন্দরের বর্তমান পরিস্থিতি।

আরও পড়ুন-Afghanistan: 'সবকিছু হারিয়েছি, শরণার্থীর মর্যাদা দিন', দিল্লিতে রাষ্ট্রসংঘের দফতরে আফগান নাগরিকরা

সুজয় জানালেন, কাবুল বিমানবন্দরেই আটকে রয়েছি। বিমানবন্দরের বাইরের পরিস্থিতি অত্যন্ত খারাপ। কারণ দেশ ছাড়ার জন্য সেখানে জমা হয়েছেন বহু মানুষ। অনেকেরই এখান থাকার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। অনেক বিদেশি সংস্থায় কাজ করতেন। তাঁরা ও তাদের পরিবারের লোকজন বিমানবন্দরে ভিড় করেছেন। যারা বাইরে যাবেন তাদের সাহায্য করছেন মার্কিন সেনা ও তালিবান। গতকাল পদপৃষ্ট হয়ে মৃত্যু ঘটনা ঘটেছিল। তা সামাল দেওয়ার জন্য তালিবানরাও ভিড় সামাল দিচ্ছে।

কবে ফিরতে পারবেন দেশে? সুজয় জানালেন, গতকালই ভারতীয় দূতাবাসের কর্মীরা। ওঁরা আমাদের সঙ্গে কথা বলেছেন। কবে ফিরতে পারব তা ওরা জানাবেন বলে জানিয়েছেন। তবে খাবার কমে আসছে। আর চার দিনের খাবার মজুত আছে। জল শেষ হয়ে আসছে। হয়তো তার আগেই আমাদের ফিরিয়ে নিয়ে যাওয়া হতে পারে।

আরও পড়ুন-Third Wave: একদিনেই ৪-৫ লক্ষ ছোঁবে Corona আক্রান্ত! কেন্দ্রকে সতর্ক করল Niti Aayog

তালিবানের তরফে কোনও হুমকি? সুজয় জানালেন, আমাদের পরিচিত ২ জন কাবুলে হোটেল খুলেছিল। তাদের তালিবানই এয়ারপোর্টে পৌঁছে দিয়ে গিয়েছে। আমার ব্যক্তিগত ধারনা, কিছু তালিবান অত্য়াচার করছে। তা ছাড়া তেমন কিছু নয়। গতকাল দূতাবাসের কর্মীরা আমাদের সঙ্গে এসে কথা বলায় কিছুটা আশ্বস্ত হয়েছি। আমারা যারা খাবারের ডিপার্টমেন্টে কাজ করি তারা আছি মোট ৩৪ জন। আমরা কবে ফেরার সুযোগ পাব তা বুঝতে পারছি না।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.