Afghanistan: তালিবান আতঙ্কে গৃহবন্দি পরিজনেরা, চরম দুশ্চিন্তায় জলপাইগুড়ির দুই পরিবার

'ঘরে জল, খাবার নেই, বাইরে বেরোলেই মরতে হবে'

Updated By: Aug 18, 2021, 01:39 PM IST
Afghanistan: তালিবান আতঙ্কে গৃহবন্দি পরিজনেরা, চরম দুশ্চিন্তায় জলপাইগুড়ির দুই পরিবার

নিজস্ব প্রতিবেদন: তালিবান দখলে (Taliban) চরম সঙ্কটে আফগানিস্তান (Afganistan)। দেশে ছেড়ে পালিয়ে যাচ্ছেন অনেকে। ভয়ানক অসহায়তার ছবি নাড়িয়ে দিচ্ছে গোটা বিশ্বকে। এই পরিস্থিতিতে চরম দুশ্চিন্তায় দিন কাটছে জলপাইগুড়ির (Jalpaiguri) দুই পরিবারের। আফগানিস্তানে আটকে রয়েছেন তাঁদের পরিজনেরা (Family)। তালিবান আতঙ্কে গৃহবন্দি হয়ে দিন কাটাতে হচ্ছে। 

জলপাইগুড়ির মাল ব্লকের ওদলাবাড়ির (Odlabari) বিধানপল্লি এলাকার বাসিন্দা আমানুল্লা খান জানান, 'আমার দিদি, জামাইবাবু এবং দুই ভাগ্নে বর্তমানে আফগানিস্তানে রয়েছে। গত ১৫ বছর আগে আমার দিদি, বিবি আইসা খানের বিয়ে হয় আফগানিস্তানে।' আমানুল জানান, সেখানে তার দিদি চিকিৎসা করেন ও জামাইবাবু হাসপাতালের কমপাউন্ডার। ৫দিন আগে ভিডিও কলের মাধ্যমে আমানুলের সঙ্গে কথা হয় তাঁর দিদির। জানান, বাড়ির বাইরে বের হতে পারছেন না তাঁরা। দোকানপাট বন্ধ। বাড়িতে খাবার নেই। পরিজনদের যাতে দেশে ফেরানো যায় সে বিষয়ে ভারত সরকারের কাছে অনুরোধ জানিয়েছে আমানুলের পরিবার।

আরও পড়ুন: Afganistan: এ রাজ্যের কেউ কি আটকে পড়েছে? জেলাশাসকদের খোঁজ নেওয়ার নির্দেশ নবান্নের
আরও পড়ুন: Afghanistan: Kabul-এ আটকে বউ, কীভাবে ফিরবেন? কলকাতার সুব্রতর পাশে দাঁড়াল এই সংস্থা

অন্যদিকে, ওদলাবাড়িরই বাসিন্দা ইলি ছেত্রী খান জানান তাঁর দিদি বর্তমানে আফগানিস্তানের খেরকোটে আটকে পড়েছেন। খেরকোট থেকে কাবুল বিমানবন্দরের দূরত্ব ৪০০ কিমি। সেই রাস্তার বিভিন্ন চেকপোস্টে নাকা চেকিং চালাচ্ছে তালিবানরা। ঘর থেকে বের হতেই পারছেন না পরিজনেরা। ঘরে খাবার নেই। এই অবস্থায় দিদির পরিবারকে কীভাবে দেশে ফেরাবেন, ভেবেই পাচ্ছেন না তিনি।    

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.