Rampurhat Massacre: 'একটা চিনতে পেরেছিলাম, বাকি ৭ দেহ পারিনি,' Zee ২৪ ঘণ্টায় বিস্ফোরক আলাউদ্দিন

"প্রশাসনকে একথা জানিয়েছিলাম। বলেছিলাম, এভাবে চিহ্নিত করা যাবে না। কোনও চিহ্ন-ই তো নেই।" আলাউদ্দিনের (Alauddin) এই বক্তব্যের পরই শোরগোল পড়ে গিয়েছে।

Updated By: Mar 25, 2022, 06:19 PM IST
Rampurhat Massacre: 'একটা চিনতে পেরেছিলাম, বাকি ৭ দেহ পারিনি,'  Zee ২৪ ঘণ্টায় বিস্ফোরক আলাউদ্দিন
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : মাত্র একজনের দেহ চিনতে পেরেছিলেন আলাউদ্দিন (Alauddin)। বাকি ৭টি দেহ-র কোনওটাই চিনতে পারনেনি তিনি। বগটুই গণহত্যা কাণ্ডে (Rampurhat Massacre) দেহ শনাক্তকরণ Zee ২৪ ঘণ্টায় বিস্ফোরক আলাউদ্দিন। তঁর এই 'স্বীকারোক্তি'র পরই নতুন করে ফের বগটুইকাণ্ডে দেহ সনাক্তকরণ (Body Identificetaion) নিয়ে উঠল বড়সড় প্রশ্ন। 

আলাউদ্দিন (Alauddin) এদিন Zee ২৪ ঘণ্টাকে বলেন, "আমাকে ডেকে পাঠানো হয়নি। আমাকে খবর দিয়েছিল। মফিজা বলে ফটিকের মেয়ে খবর দেয়। মীনাবিবি, ওর মায়ের মৃতদেহ সনাক্ত করি। বাকি দেহ কিছু চিনতে পারিনি। তবে আমাদের ঘর থেকেই বের করা হয়েছিল। ওই ঘর থেকে বেরনো মানে আমাদেরই সব বলে মনে হয়েছিল।" তিনি জানান, "একজনের দেহ সনাক্ত করতে পেরেছিলাম। বাকিদের চেনা সম্ভব হয়নি।  প্রশাসনকে একথা জানিয়েছিলাম। বলেছিলাম, এভাবে চিহ্নিত করা যাবে না। কোনও চিহ্ন-ই তো নেই।" আলাউদ্দিনের (Alauddin) এই বক্তব্যের পরই শোরগোল পড়ে গিয়েছে।

বগটুই কাণ্ডে (Rampurhat Massacre) নিহতদের দেহ সনাক্তকরণ (Body Identificetaion) নিয়ে প্রথম থেকেই প্রশ্নে মুখে প্রশাসনের ভূমিকা। আর আজ আলাউদ্দিনের বক্তব্য যেন সেই আগুনে আরও ঘৃতাহুতি দিল। তিনি পরিষ্কার জানান, "চেনা না যাওয়ার পরেও সেভাবেই কবরস্থ করা হয় দেহ।" তবে নিহতদের পরিবারের সদস্য মিহিলাল তাঁকে 'চেনেন না' বলে জানালেও, আলাউদ্দিন দাবি করেছেন, "ওর মাথার ঠিক নেই এখন। ও আমার শ্যালক হয়। সোনা শেখ ভায়রাভাই। ওটা আমার শ্বশুরঘর, কাকা শ্বশুরবাড়ি।"

কিন্তু ২২ তারিখ এই আলাউদ্দিনের গলাতেই ছিল অন্য সুর। তিনি সেদিন দাবি করেছিলেন যে, সব দেহ চিনতে পেরেছেন। বলেছিলেন, "সব দেহ সনাক্ত করেছি।" প্রসঙ্গত, আলাউদ্দিনের আজকের এই বক্তব্য স্বাভাবিকভাবেই সিবিআই তদন্তে গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করছে ওয়াকিবহল মহল।

আরও পড়ুন, Anubrata Mandal On CBI In Bogtui: বগটুই কাণ্ডে CBI, কী বলছেন অনুব্রত? প্রথম প্রতিক্রিয়া Zee ঘণ্টাকে

Kunal Ghosh on Anubrata Mandal:'বড় নেতা' কেষ্টয় রুষ্ট কুণাল? 'বিস্ফোরক' তৃণমূল মুখপাত্র

Anarul Arrest In Rampurhat Arson: মুখ্যমন্ত্রীর নির্দেশের আড়াই ঘণ্টার মধ্যেই গ্রেফতার আনারুল হোসেন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.