মোদীর কটাক্ষের জবাব দিল তৃণমূল

মোদীর প্রতিটি আক্রমণের কড়া জবাব দিয়েছে তৃণমূলও।

Updated By: Jul 16, 2018, 11:01 PM IST
মোদীর কটাক্ষের জবাব দিল তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: তোপ পাল্টা তোপ। কটাক্ষের জবাবে তীব্র আক্রমণ। সিন্ডিকেট রাজের অভিযোগ হোক বা কৃষক সমস্যা। বাংলার মাটিতে দাঁড়িয়ে নরেন্দ্র মোদী যা অভিযোগ করেছেন, তার প্রত্যেকটি খণ্ডন করেছে তৃণমূল। মোদীর অভিযোগ উড়িয়ে পাল্টা গেরুয়া শিবিরকেই তোপ দেগেছে ঘাসফুল।

বিজেপির মিশন বেঙ্গল। বাংলার মাটিতে গেরুয়া ঝড় তুলতে ভরসা সেই মোদী ম্যাজিক। মোদী এলেন। আর মেদিনীপুরের মাটিতে দাঁড়িয়ে একের পর এক তোপ দাগলেন তৃণমূলকে। পিছিয়ে নেই ঘাসফুল শিবিরও। মোদীর প্রতিটি আক্রমণের কড়া জবাব দিয়েছে তৃণমূলও।

ইস্যু: সিন্ডিকেট
তৃণমূলের জবাব- বিজেপি এমন একটা সিন্ডিকেট যারা ধর্মীয় সন্ত্রাস ফেরি করে। বিজেপি দল দুর্নীতির সিন্ডিকেট, অত্যাচারের সিন্ডিকেট। আগুন নিয়ে খেলবেন না। আরও পড়ুন- মমতার রাজ্যে ‘সিন্ডিকেটেই গায়েব হচ্ছে কেন্দ্রের টাকা’, অভিযোগ মোদীর

ইস্যু: কৃষকদের সমস্যা
তৃণমূলের জবাব-
এই প্রশ্নে পরিসংখ্যানকে ঢাল করেছে বাংলার শাসক দল। তাদের দাবি, বিজেপি ইস্তাহারে কৃষকদের আয় দ্বিগুণ করার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু তা পূরণ করা হয়নি। বাংলায় কৃষকদের আয় গত ৭ বছরে ২.২৫ গুণ বেড়েছে। সংসদীয় কমিটির রিপোর্ট বলছে, ২০১৭-র প্রথম ৩ মাসে মহারাষ্ট্রে ৬৩৫ জন কৃষক আত্মহত্যা করেছেন। বাংলায় সংখ্যাটা শূন্য।

ইস্যু: হোর্ডিং
তৃণমূলের জবাব-
ওই পোস্টারগুলো ২১ জুলাইয়ের শহিদ দিবসের জনসভার। এবার শহিদ দিবসের ২৫ বছর পূর্তি। আরও পড়ুন- মমতাকে 'ধন্যবাদ' জানালেন মোদী!

ইস্যু: সভায় ভিড়
তৃণমূলের জবাব-
মোদীর সভায় বেশিরভাগ মানুষই প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ড, ওড়িশা থেকে আসেন। প্রচুর টাকা খরচ করে জমায়েত করা হয়েছে। কিন্তু তাতে কৃষকদের কী উপকার হল? আরও পড়ুন- তৃণমূলের জুলুম থেকে মুক্তি মিলবে শীঘ্রই : মোদী

বাংলার মন পেতে রাজ্য সফরে বিজেপির প্রধান সেনাপতি। কিন্তু তাকে যে বিনা যুদ্ধে এক ইঞ্চি জমিও ছাড়া হবে না, তা বুঝিয়ে দিল এ রাজ্যের শাসকদল।

.