'কাটা ঘায়ে নুনের ছিটে... করোনা এক্সপ্রেস-ই হবে আপনার প্রস্থান পথ', হুঁশিয়ারি অমিতের

রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য দাবি করেছেন, "এ রাজ্যের পরিযায়ী শ্রমিকরা ভালো আছেন। তাই এরাজ্য থেকে ট্রেন বাতিল করা হচ্ছে।"

Updated By: Jun 9, 2020, 04:22 PM IST
'কাটা ঘায়ে নুনের ছিটে... করোনা এক্সপ্রেস-ই হবে আপনার প্রস্থান পথ', হুঁশিয়ারি অমিতের

নিজস্ব প্রতিবেদন : পশ্চিমবঙ্গের বিজেপি কর্মী, সমর্থক, কার্যকর্তাদের সঙ্গে প্রথম অনলাইন জনসম্পর্ক সভাতেই চড়া সুরে মমতাকে বিধঁলেন অমিত শাহ। আয়ুষ্মান ভারত থেকে কৃষকদের অ্যাকাউন্টে টাকা, পরিযায়ী শ্রমিক সহ বিভিন্ন ইস্যুতে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের 'করোনা এক্সপ্রেস' মন্তব্যকে পাল্টা কটাক্ষ করে এদিন অমিত শাহ হুঁশিয়ারি দেন, 'করোনা এক্সপ্রেস-ই হবে আপনার প্রস্থান পথ।'

পরিযায়ী শ্রমিকদের জন্য 'শ্রমিক স্পেশাল' চালানোর কথা মে দিবসের দিন ঘোষণ করে কেন্দ্র। এরপরই বিভিন্ন রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর উদ্দেশে ট্রেন চালানোর কথা জানায় রেল। অমিত শাহ এদিনের সভায় অভিযোগ করেন, সব রাজ্য যেখানে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফিরিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে উদ্যোগী হয়েছে, সেখানে বাংলার সরকার তাঁদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করছে। তাঁদের ফিরতে বাধা দিচ্ছে। যেখানে অন্য রাজ্যগুলি একের পর এক ট্রেন চালাচ্ছে, সেখানে বাংলা নামমাত্র হাতেগোনা ট্রেন চালিয়েছে। পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানো নিয়ে কোনও হেলদোল পশ্চিমবঙ্গের সরকারের নেই বলে তোপ দাগেন তিনি।

এরপরই অমিত শাহ বলেন, "মমতা দিদি, করোনা এক্সপ্রেস নাম দিয়েছিলেন আপনি, আপনার দেওয়া এই নামই হবে আপনার প্রস্থান পথ। আপনি পরিযায়ী শ্রমিকদের কাটা ঘায়ে নুনের ছিটে দিয়েছেন। তাঁরা এটা কখনও ভুলবেন না।" প্রসঙ্গত মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন, "শ্রমিক স্পেশালের নামে করোনা এক্সপ্রেস চালাচ্ছে কেন্দ্র। একসঙ্গে ভিড়ে গাদাগাদি করে ট্রেনে লোক তোলা হচ্ছে। কোনও সোশ্যাল ডিস্ট্যান্সিং মানা হচ্ছে না। কোনও খাবার নেই। জল নেই। কিচ্ছু নেই।"

এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই মন্তব্যকেই পাল্টা একহাত নিলেন অমিত শাহ। 'করোনা এক্সপ্রেস' মন্তব্যের দাম তাঁকে চুকাতে হবে বলে হুঁশিয়ারি দিলেন। তবে বসে নেই তৃণমূলও। অমিত শাহের চ্যালেঞ্জের পরই পাল্টা আসরে নামেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। বলেন, "ওনারাই তো করোনা এক্সপ্রেস করেছে। যখন ছোট শিশুটির মার মৃত্যু হয়, তখন কী করছিলেন? এ রাজ্যের পরিযায়ী শ্রমিকরা ভালো আছেন। তাই এরাজ্য থেকে ট্রেন বাতিল করা হচ্ছে", বলে দাবি করেন তিনি।

আরও পড়ুন, 'বিজেপি মুখ্যমন্ত্রী বাংলায় শপথ নেওয়ার ১ মিনিটের মধ্যেই আয়ুষ্মান ভারত চালু হয়ে যাবে'

আরও পড়ুন, 'শনিবার বাংলার চাষিদের তালিকা দিন, সোমবার অ্যাকাউন্টে টাকা চলে আসবে', মমতাকে চ্যালেঞ্জ অমিতের

.